Advertisement
২৪ জুন ২০২৪
Pakistan Cricket

পাক ক্রিকেটে বিতর্ক! আফগানদের কাছে সিরিজ় হেরে কী বললেন পাক অধিনায়ক শাদাব?

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে বাবর এবং রিজ়ওয়ানকে বিশ্রাম দিয়েছিলেন পাক নির্বাচকেরা। সুযোগ দেওয়া হয়েছিল এক ঝাঁক তরুণকে। এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন পাক অধিনায়ক।

picture of Shadab Khan

আফগানদের কাছে টি-টোয়েন্টি সিরিজ় হেরে দল নির্বাচন নিয়েই প্রশ্ন তুলে দিলেন শাদাব। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৬:০১
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম হারের পর আবার অশান্তির আঁচ পাকিস্তান ক্রিকেটে। বাবর আজ়ম, মহম্মদ রিজ়ওয়ানদের বিশ্রাম দিয়ে দল গঠন করেছিলেন পাক নির্বাচকেরা। খারাপ পারফরম্যান্সের পর সেই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুললেন আফগানিস্তান সিরিজ়ের অধিনায়ক শাদাব খান।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম দু’টি ম্যাচেই হেরে সিরিজ় হাতছাড়া হয়েছিল পাকিস্তানের। তার পরই দল নির্বাচন নিয়ে একরকম প্রশ্ন তুলেছেন পাকিস্তানের অলরাউন্ডার। শাদাব বলেছেন, ‘‘বাবর, রিজ়ওয়ানরা ভাল খেলুক বা না খেলুক, কিছু মানুষ সব সময় ওদের সমালোচনা করেন। সারাক্ষণ ওদের মাথার উপর তরোয়াল ঝুলিয়ে রাখা হয়। স্ট্রাইক রেট নিয়ে সমালোচনা করা হয়। দেশ হিসাবে আমরা নিশ্চয়ই চাইব আরও তরুণ ক্রিকেটার উঠে আসুক। অনেকে পাকিস্তান প্রিমিয়ার লিগে ভাল পারফরম্যান্স করেছে। সেটা দেখে হয়তো মনে করা হয়েছিল। তরুণরা অনেক ভাল স্ট্রাইক রেট রেখে খেলতে পারবে।’’ সাদাবের বক্তব্য, সিনিয়র ক্রিকেটারদের অনেক বেশি সম্মান পাওয়া উচিত। তিনি বলেছেন, ‘‘আমরা এখন নিশ্চয়ই বুঝতে পারছি, অভিজ্ঞতার গুরুত্ব রয়েছে। এর পর বাবর, রিজ়ওয়ানের মতো সিনিয়রদের যথাযথ সম্মান পাওয়া উচিত। পারফরম্যান্সের জন্যই সম্মান প্রাপ্য ওদের। আশা করব এই সিরিজ়ের পর ওরা সঠিক গুরুত্ব পাবে। সংবাদমাধ্যম এবং দেশবাসীর কাছে ওদের আরও সম্মান প্রাপ্য।’’

Picture of Babar Azam and Mohammad Rizwan

বাবর, রিজ়ওয়ানকে বাদ দেওয়া নিয়ে প্রশ্ন তুললেন শাদাব। ছবি: টুইটার।

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে পাকিস্তানের চার জন ক্রিকেটারের অভিষেক হয়েছে। প্রত্যাশিত ছন্দে দেখা যায়নি গত টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার্সদের। পাকিস্তানের অধিনায়ক অবশ্য তরুণ সতীর্থদের সমালোচনা করেননি। শাদাব বলেছেন, ‘‘আমার মনে হয় ওরা একটু ঘাবড়ে গিয়েছিল। প্রথম বার ওরা পাকিস্তানের হয়ে খেলল। আমাদের উচিত ওদের পাশে থাকা। অনেক সময় প্রত্যাশিত পারফরম্যান্স হয় না। কিন্তু ভাল করার মানসিকতা ধরে রাখা জরুরি। আমার কাছে এটাও গুরুত্বপূর্ণ। তরুণরা সকলেই প্রতিভাবান। আগামী দিনে বড় ক্রিকেটার হওয়ার গুণ রয়েছে ওদের মধ্যে।’’

সিরিজ়ের তৃতীয় ম্যাচে রশিদ খানের দলকে হারিয়ে কিছুটা মুখরক্ষা হয়েছে পাকিস্তানের। শাদাবের বক্তব্য, তরুণদের সুযোগ দেওয়া দরকার। তার মানে সিনিয়রদের উপেক্ষা করা নয়। দলে সঠিক ভারসাম্যের পক্ষে পাক অলরাউন্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE