Advertisement
১১ মে ২০২৪
Dinesh karthik

Babar Azam: সব ফরম্যাটে বিশ্বের এক নম্বর হতে পারেন বাবর, বললেন কোহলীর দলের কার্তিক

আইপিএলে তাঁর সতীর্থ বিরাট কোহলী। দীর্ঘদিন ধরেই তিনি দেখেছেন কোহলীকে। কিন্তু পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে মনে ধরেছে দীনেশ কার্তিকের।

বাবরে মুগ্ধ কার্তিক

বাবরে মুগ্ধ কার্তিক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১৯:৫৭
Share: Save:

আইপিএলে তাঁর সতীর্থ বিরাট কোহলী। দীর্ঘদিন ধরেই তিনি দেখেছেন কোহলীকে। কিন্তু পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে মনে ধরেছে দীনেশ কার্তিকের। এতটাই ভাল লেগেছে, যে আগামী দিনে তিনটি ফরম্যাটেই বাবর বিশ্বের সেরা ব্যাটার হবে বলে ভবিষ্যদ্বাণী করে দিয়েছেন তিনি।

আইসিসি-র একটি শোয়ে বাবরের প্রশংসা করে তিনি বলেছেন, “সব ফরম্যাটে বাবর যে বিশ্বের এক নম্বর ব্যাটার হওয়ার ক্ষমতা রাখে সে ব্যাপারে আমি একশো শতাংশ নিশ্চিত। খুবই উচ্চমানের ক্রিকেটার ও। নিজের ব্যাটিং দক্ষতার শীর্ষে রয়েছে। সামনে কিছু টেস্ট ম্যাচও আসছে। সেখানেও ও ভাল খেলবে বলে আমার বিশ্বাস।” কার্তিক যোগ করেন, “তিনটে ফরম্যাটেই অসাধারণ খেলছে ও। বিভিন্ন ধরনের ব্যাটিং পজিশনেও খেলেছে ও। আমার ধারণা, ওর মধ্যে সেই প্রতিভা রয়েছে। পাকিস্তানের সবাই ওকে খুব সাহায্য করছে। দেশের হয়ে ভাল খেলতে ও নিজেও সব সময় মুখিয়ে থাকে।”

নিজের ব্যাটিং টেকনিকে সামান্য বদল আনার কারণেই বাবর সফল হয়েছেন বলে মনে করেন কার্তিক। তাঁর কথায়, “ব্যাটিং করার সময় ওর দুটো জিনিস আলাদা করে নজরে পড়েছে। একটা ওর ভারসাম্য। আর ব্যাটের যে জায়গা দিয়ে ও বলটা মারছে সেটা। ব্যাটের যে জায়গা দিয়ে সবচেয়ে বেশি জোরে বলটা মারতে পারে, সেখান দিয়েই মারে। এটাই ওকে বাকিদের থেকে আলাদা করে দিয়েছে।”

আন্তর্জাতিক ক্রিকেটের ‘ফ্যাব ফোর’, অর্থাৎ কোহলী, স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসনদের মধ্যে বাবরকে রাখতে রাজি নন কার্তিক। বরং তাঁর মতে, বাবরকে নিয়ে ‘ফ্যাব ফাইভ’ তৈরি করা যেতেই পারে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE