Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

India Cricket: শুধু সাদা বলের ক্রিকেট খেললে হবে না, পন্থকে সতর্কবার্তা সহবাগের

টেস্ট ক্রিকেটে তাও ঋষভ পন্থের বিকল্প থাকলেও সাদা বলের ক্রিকেটে তাঁর ধারেকাছে কেউ নেই। যদিও এই বিষয়ে পন্থকে সতর্ক করলেন সহবাগ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ মে ২০২২ ১৭:১০
Save
Something isn't right! Please refresh.
পন্থকে সতর্ক করে কী বললেন সহবাগ

পন্থকে সতর্ক করে কী বললেন সহবাগ
ফাইল চিত্র

Popup Close

এই মুহূর্তে ভারতের তিন ফরম্যাটের ক্রিকেটেই উইকেটরক্ষক হিসাবে নির্বাচকদরে প্রথম পছন্দ ঋষভ পন্থ। টেস্ট ক্রিকেটে তাও তাঁর বিকল্প থাকলেও সাদা বলের ক্রিকেটে পন্থের ধারেকাছে কেউ নেই। কিন্তু শুধু সাদা বলের ক্রিকেট খেললে তাঁকে কেউ মনে রাখবে না বলে সতর্ক করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সহবাগ। টেস্ট ক্রিকেট খেললে তবেই ভাল ক্রিকেটারদের তালিকায় তাঁর নাম আসবে বলে জানিয়েছেন সহবাগ।

পন্থকে নিয়ে সহবাগ বলেন, ‘‘যদি পন্থ ১০০-র বেশি টেস্ট খেলে তা হলে ক্রিকেট ইতিহাসে ওর নাম লেখা থাকবে। ভারতের মাত্র ১১ জন ব্যাটার সেই তালিকায় রয়েছে। সেই ১১ জনের নাম সবাই জানে। কিন্তু শুধু টি২০ বা এক দিনের ক্রিকেট খেললে সেটা হবে না।’’

Advertisement

সহবাগের মতে, আইপিএলে খেলা ক্রিকেটারদের জিজ্ঞাসা করলে ৯৯ শতাংশ ক্রিকেটার বলবেন যে তাঁরা টেস্ট খেলতে চান। এই প্রসঙ্গে কোহলীর কথাও টানেন বীরু। তিনি বলেন, ‘‘কেন কোহলী টেস্টের উপর এত জোর দেয়। কারণ ও জানে যে ভারতের হয়ে ১৫০-২০০ টেস্ট খেলতে পারলে ইতিহাসের খাতায় ওর নাম লেখা থাকবে। কারণ টেস্টই হল আসল ক্রিকেট।’’

ভারতের হয়ে ২০০১ থেকে ২০১৩ সাল পর্যন্ত ১০৪টি টেস্ট খেলেছেন সহবাগ। ৪৯.৩০ গড়ে ৮৫৮৬ রান করেছেন। তার মধ্যে দু’টি ত্রিশতরান রয়েছে। ভারতের অন্যতম সেরা ওপেনার বলা হয় সহবাগকে। কারণ টেস্টেও তাঁর স্ট্রাইক রেট ছিল ৮২.২০।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ



Something isn't right! Please refresh.

Advertisement