Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2022

IPL 2022: পারিবারিক সমস্যা কাটিয়ে কার্তিকের প্রত্যাবর্তনে অবাক প্রাক্তন পাক ক্রিকেটার

এ বারের আইপিএলে ১৫ ম্যাচে ৬৪.৮০ গড়ে ৩২৪ রান করেছেন কার্তিক। আইপিএলের পারফরম্যান্সের জেরে জাতীয় দলে ফের সুযোগ পেয়েছেন তিনি।

কার্তিকের প্রত্যাবর্তনে অবাক শোয়েব আখতার

কার্তিকের প্রত্যাবর্তনে অবাক শোয়েব আখতার ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১৫:৩৮
Share: Save:

এ বারের আইপিএলে পুনর্জন্ম হয়েছে ক্রিকেটার দীনেশ কার্তিকের। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ধারাবাহিক ভাবে ভাল খেলায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি। তাঁর এই প্রত্যাবর্তনে অবাক পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার। যে ভাবে পারিবারিক সমস্যা সামলে খেলার দুনিয়ায় ফিরেছেন কার্তিক তার প্রশংসা শোনা গিয়েছে আখতারের মুখে।

কার্তিক প্রসঙ্গে সংবাদমাধ্যমের সামনে আখতার বলেন, ‘‘আমি সাধারণত কারও ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলি না। কিন্তু কার্তিকের ব্যক্তিগত জীবনের কথা অনেক পড়েছি। পারিবারিক সমস্যা কাটিয়ে যে ভাবে ও ক্রিকেটে ফিরেছে তাতে আমি অবাক। আমি ওকে শুভেচ্ছা জানাতে চাই। আশা করছি আরও কয়েক বছর এ ভাবেই ও খেলবে।’’

তাঁর সময়ে খেলা শুরু করে এখনও যে একই রকম তাগিদ নিয়ে কার্তিক খেলেন তার প্রশংসা করেছেন আখতার। তিনি বলেন, ‘‘এটা খুব বড় ব্যাপার। আমাদের সময় কার্তিক খেলা শুরু করেছিল। কিন্তু এখনও শারীরিক ও মানসিক ভাবে ও শক্ত। ভাল মানুষের সঙ্গে ভালই হয়। ভারতীয় দলে যে কার্তিক আবার সুযোগ পেয়েছে সেটা দেখে খুব ভাল লাগছে।’’

২০০৭ সালে নিকিতা বাঞ্জারার সঙ্গে বিয়ে হয় কার্তিকের। কিন্তু তার পরেই দু’জনের সম্পর্কের অবনতি হয়। কার্তিকের রাজ্য দল তামিলনাড়ুর সতীর্থ মুরলী বিজয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন নিকিতা। সে কথা জানার পরে নিকিতার সঙ্গে বিচ্ছেদ হয় কার্তিকের। পরে নিকিতা বিয়ে করেন বিজয়কে। অন্য দিকে কার্তিক বিয়ে করেন ভারতীয় স্কোয়াশ তারকা দীপিকা পাল্লিকালকে। আখতার হয়তো সেই পারিবারিক সমস্যার কথা বোঝাতে চেয়েছেন।

এ বারের আইপিএলে ১৫ ম্যাচে ৬৪.৮০ গড়ে ৩২৪ রান করেছেন কার্তিক। স্ট্রাইক রেট ১৮৭.২৮। ন’টি ম্যাচে অপরাজিত থেকেছেন তিনি। বেঙ্গালুরুর হয়ে ফিনিশারের ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। আইপিএলের পারফরম্যান্সের জেরে জাতীয় দলে ফের সুযোগ পেয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE