Advertisement
১৩ জুলাই ২০২৪
IPL 2022

IPL 2022: দু’টো ওয়াইড করেছিলাম, ধোনি এগিয়ে এসে বলল…

২০২০ সালে চেন্নাই সুপার কিংসের শিবিরে ধোনিকে বল করার সুযোগ পান থ্রোডাউন বিশেষজ্ঞ পালানি। সেই অভিজ্ঞতার কথা জানিয়েছেন তিনি।

ধোনির গল্পে মশগুল চেন্নাইয়ের থ্রোডাউন বিশেষজ্ঞ

ধোনির গল্পে মশগুল চেন্নাইয়ের থ্রোডাউন বিশেষজ্ঞ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১৩:৫৫
Share: Save:

তখন সবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন মহেন্দ্র সিংহ ধোনি। তার কয়েক দিন পরেই শুরু আইপিএল। চেন্নাই সুপার কিংস শিবিরে সবাই ধোনির অবসর নিয়েই আলোচনায় ব্যস্ত। সেই সময় প্রথম বার ধোনির সঙ্গে দেখা হয়েছিল চেন্নাইয়ের থ্রোডাউন বিশেষজ্ঞ কোন্ডাপ্পা রাজ পালানির। প্রথম বার ধোনিকে বল করতে গিয়ে তাঁর কী অভিজ্ঞতা হয়েছিল সে কথা জানিয়েছেন পালানি।

২০২০ সালের আইপিএলের আগেই অবসর ঘোষণা করেন ধোনি। তার পরেই সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হওয়ার কথা ছিল আইপিএল। প্রতিযোগিতার আগে শিবিরে যোগ দেন ধোনি। নেটে গিয়ে পালানিকে বল করতে বলেন তিনি। তার পর কী হয়েছিল? পালানি বলেন, ‘‘সেই প্রথম বার আমি ধোনিকে দেখি। ও আমাকে বল করতে বলে। ফ্লেমিং ও হাসি আমাকে সাবধানে বল করতে বলেছিল। প্রথম দু’টো বল ওয়াইড হয়। তৃতীয় বল ফুলটস হয়। তার পরেই ধোনি আমাকে এসে বলে, ওর দিকে না তাকিয়ে বল করতে। স্বাভাবিক বল করতে। তার পর থেকে বল ভাল হচ্ছিল।’’

শুধু পালানি নন, তাঁর সহকারী মুরুগানও ধোনিকে বল করার সুযোগ পান। তাঁদের সাধারণত সামনের পায়ে বল করতে বলতেন ধোনি। তাঁরা সেটাই করতেন। পালানি বলেন, ‘‘ধোনি বলত সামনের পায়ে বল করতে। আবার কখনও বলত ওকে আউট করার চেষ্টা করতে। খুব অল্প দিনেই ধোনির সঙ্গে ভাল সম্পর্ক হয়ে গিয়েছিল। আমাদের নাম ধরে ডাকত ধোনি।’’

২০২০ সালেই প্রথম বার আইপিএলের প্লে-অফে উঠতে ব্যর্থ হয় চেন্নাই। যদিও পরের বার ফের পুরনো ফর্মে দেখা যায় ধোনিদের। আইপিএল চ্যাম্পিয়ন হন তাঁরা। ২০২২ সালে ফের আইপিএলের প্রথম চারে উঠতে ব্যর্থ হয় সিএসকে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

IPL 2022 MS Dhoni MSD Chennai Super Kings CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE