Advertisement
১১ মে ২০২৪
Babar Azam

বাবরের ব্যাটে টানা দু’ম্যাচে জয়, ত্রিদেশীয় সিরিজ়ে দুরন্ত ছন্দে পাকিস্তান

বাংলাদেশের পর এ বার আয়োজক নিউজ়িল্যান্ডকেও হারিয়ে দিল পাকিস্তান। শনিবার বাবর আজমের অপরাজিত অর্ধশতরানে ভর করে নিউজ়িল্যান্ডকে ৬ উইকেটে হারাল তারা।

বাবরের ব্যাটে জিতল পাকিস্তান।

বাবরের ব্যাটে জিতল পাকিস্তান। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৬:১২
Share: Save:

ত্রিদেশীয় সিরিজে দুরন্ত ছন্দে পাকিস্তান। বাংলাদেশের পর এ বার আয়োজক নিউজ়িল্যান্ডকেও হারিয়ে দিল তারা। শনিবার বাবর আজমের অপরাজিত অর্ধশতরানে ভর করে নিউজ়িল্যান্ডকে ৬ উইকেটে হারাল তারা।

ক্রাইস্টচার্চের হেগলে ওভালে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজ়িল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে সেই সিদ্ধান্ত ব্যুমেরাং হয়ে যায়। কারণ, পাকিস্তান বোলারদের সামনে কোনও কিউয়ি ব্যাটারই সুবিধা করতে পারেননি। মার্টিন গাপ্টিলের বদলে এ দিন ফিন অ্যালেনকে দলে নেওয়া হয়। তিনি মাত্র ১৩ রানে আউট হন।

দ্বিতীয় উইকেটে ৬১ রানের জুটি গড়েন ডেভন কনওয়ে (৩৬) এবং উইলিয়ামসন (৩১)। তবে দু’জনেই দু’ওভারের ব্যবধানে ফিরে যান। এর পর মার্ক চ্যাপম্যান (৩২) বাদে কোনও ব্যাটারেরই উল্লেখযোগ্য রান নেই। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৭ তোলে নিউজ়‌িল্যান্ড। পাকিস্তানের হয়ে ২৮ রানে ৩ উইকেট নেন হ্যারিস রউফ। ২টি করে উইকেট মহম্মদ ওয়াসিম এবং মহম্মদ নওয়াজ।

রান তাড়া করতে নেমে শুরুতেই মহম্মদ রিজ়‌ওয়ান এবং শান মাসুদকে হারায় পাকিস্তান। ৪ রান করে ফিরে যান রিজ়ওয়ান। মাসুদ কোনও রান করতে পারেননি। তৃতীয় উইকেটে শাদাব খানের সঙ্গে ৬১ রানে জুটি গড়েন বাবর। শাদাব মারকুটে মেজাজে ছিলেন। বাবর বরং ইনিংস ধরে রাখার দিকে মন দিয়েছিলেন। তবে শাদাব এবং নওয়াজ (১৬) আউট হতেই নিজমূর্তি ধারণ করেন বাবর। ইনিংসের শেষ পর্যন্ত থেকে দলকে জিতিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE