Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Babar Azam

বাবরের অদ্ভুত কাণ্ড! ব্যাট করতে করতেই সতীর্থের ক্যাচ ধরতে গেলেন সদ্য প্রাক্তন পাক অধিনায়ক

দীর্ঘ দিন পরে সাধারণ ক্রিকেটার হিসেবে খেলতে নেমেছেন বাবর আজম। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে অদ্ভুত কাণ্ড করে বসলেন। সতীর্থের ক্যাচ ধরতে গেলেন নিজে ব্যাট করার সময়েই।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৪:২৮
Share: Save:

দীর্ঘ দিন পরে সাধারণ ক্রিকেটার হিসেবে খেলতে নেমেছেন বাবর আজম। অধিনায়কত্বের বোঝা ঘাড় থেকে নামার পর অনেকটা ফুরফুরে লাগছে তাঁকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে সেই বাবরই অদ্ভুত কাণ্ড করে বসলেন। ব্যাট করতে নেমে নন-স্ট্রাইকার হিসেবে থাকার সময়ে সতীর্থের শটে ক্যাচ ধরতে গেলেন। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট ১৪ ডিসেম্বর। তার আগে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে বুধবার থেকে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে শান মাসুদের পাকিস্তান। সেই ম্যাচে নজর কেড়ে নিয়েছেন বাবর। তাঁর ওই কাণ্ডের ভিডিয়ো ভাইরাল হয়েছে।

ম্যাচের তখন ৩৭তম ওভার চলছিল। বল করছিলেন বিউ ওয়েবস্টার। ওভারের দ্বিতীয় বলটি নবনিযুক্ত অধিনায়ক মাসুদ সোজা ব্যাটে খেলেছিলেন। সেটি বাবরের পাশ থেকে বেরিয়ে যাচ্ছিল। বাবর আচমকাই নীচু হয়ে ডান হাতে বলটি ক্যাচ ধরতে যান। কিন্তু সফল হননি। সেই ভিডিয়ো পোস্ট করা হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে। তারা লিখেছে, “নন-স্ট্রাইকারে থেকেও বাবর আজম নিজেকে ম্যাচের মধ্যে রাখার চেষ্টা করছেন।”

এমনিতে প্রস্তুতি ম্যাচে নানা রকমের মজার কাণ্ডকারখানা দেখা যায়। অনেকেই প্রস্তুতি ম্যাচকে গা ঘামানো হিসেবে দেখেন। তাই বাড়তি পরিশ্রম করতে রাজি হন না। সে কারণেই বিভিন্ন কীর্তিকলাপে দর্শকদের মাতিয়ে রাখেন। বাবর নিজেও সে রকম কিছু করেছিলেন কি না তা স্পষ্ট নয়। কিন্তু তাঁর কাণ্ড দেখে পাকিস্তানের তো বটেই, মজা পেয়েছেন আপামর ক্রিকেটপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Australia Shan Masood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE