Advertisement
১৬ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ, শাকিবদের দলে নেই অভিজ্ঞ অলরাউন্ডার

এশিয়া কাপের আগে বাংলাদেশের অধিনায়ক শাকিব জানিয়েছেন, রাতারাতি দলের খেলা ভাল হবে না। তাঁরা শিশুর মতো এক পা, দু’পা করে হাঁটছেন। বিশ্বকাপে ভাল খেলার চেষ্টা করবেন বলে জানিয়েছেন তিনি।

অভিজ্ঞ অলরাউন্ডারকে ছাড়াই বিশ্বকাপ খেলতে যাবেন শাকিবরা।

অভিজ্ঞ অলরাউন্ডারকে ছাড়াই বিশ্বকাপ খেলতে যাবেন শাকিবরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল বাংলাদেশ। দলে জায়গা পাননি অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদুল্লা রিয়াদ। আর এক অভিজ্ঞ ক্রিকেটার সৌম্য সরকারকেও মূল দলের বাইরে রাখা হয়েছে। স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে অস্ট্রেলিয়ায় যাবেন তিনি।

মাহমুদুল্লাকে যে দলে রাখা হবে না তার ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছিল। দলের ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানিয়েছিলেন, গত কয়েক মাসে মাহমুদুল্লার খেলায় তাঁরা খুশি নন। চলতি বছর তাঁকে বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। এ বার দলেই জায়গা পেলেন না তিনি।

তিন বছর পরে এশিয়া কাপে বাংলাদেশ দলে ফিরেছেন শাব্বির রহমান। তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও রাখা হয়েছে। চোট সারিয়ে দলে জায়গা পেয়েছেন নুরুল হাসান সোহান ও লিটন দাস।

এশিয়া কাপে খেললেও টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে জায়গা পাননি অলরাউন্ডার মাহেদি হাসান। তাঁকে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে রাখা হয়েছে।

এশিয়া কাপের আগে বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান জানিয়েছিলেন, রাতারাতি দলের খেলা ভাল হবে না। তাঁরা শিশুর মতো এক পা, দু’পা করে হাঁটছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল খেলার চেষ্টা করবেন বলে জানিয়েছিলেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল: শাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরি, নুরুল হাসান, মুস্তাফিজুর রহমান, মহম্মদ সইফুদ্দিন, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, নাজমুল হোসেন, এবাদত হোসেন, তাসকিন আহমেদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE