Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Tom Latham

Tom Latham: দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই দাপট কিউয়ি ব্যাটারদের, বেজায় চাপে বাংলাদেশ

প্রথম টেস্টে ঐতিহাসিক জয় পাওয়ার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে চাপে বাংলাদেশ। প্রথম দিনেই ৩৪৯-১ তুলেছে কিউয়িরা।

শতরানের পর লাথাম।

শতরানের পর লাথাম। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১৬:৩২
Share: Save:

প্রথম টেস্টে ঐতিহাসিক জয় পাওয়ার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই বেজায় চাপে বাংলাদেশ। প্রথম দিনেই ৩৪৯-১ তুলে ফেলেছে কিউয়িরা। সারাদিন বোলিং করে বাংলাদেশের প্রাপ্তি মোটে একটি উইকেট।

ক্রাইস্টচার্চের পিচ প্রথম দিন সাধারণত বোলারদের স্বর্গরাজ্য বলেই পরিচিত। সেখানে উল্টে দাপট দেখালেন নিউজিল্যান্ডের ব্যাটাররাই। টসে হেরে ব্যাটিং করতে নেমেছিল নিউজিল্যান্ড। কিন্তু বাংলাদেশের বোলাররা দাঁত ফোটাতেই পারেননি। প্রথম উইকেটেই ১৪৮ রান উঠে যায়। ৫৪ রান করে শোরিফুল ইসলামের বলে ফিরে যান উইল ইয়ং। বাংলাদেশের প্রাপ্তি বলতে ৩৮তম ওভারে ওই একটি উইকেট। এরপর সারাদিন ধরে উইকেট পাওয়ার আশায় বোলিং করলেও লাভ হয়নি।

দিনের শেষে ১৮৬ রানে ব্যাট করছেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম। শতরান থেকে এক রান দূরে রয়েছেন ডেভন কনওয়ে। তিনি প্রথম টেস্টেও শতরান করেছিলেন। তাসকিন আহমেদ, শোরিফুল, মেহদিরা সাফল্য পাননি। সব থেকে বেশি মার খেয়েছেন আগের ম্যাচের নায়ক ইবাদত হোসেন। প্রতি ওভারে তিনি গড়ে ৫.৪২ রান দিয়েছেন। দিনের শেষের বাংলাদেশের কোচ ওটিস গিবসন মেনে নিয়েছেন, তাঁদের বোলিং মোটেই আশানুরূপ হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tom Latham Bangladesh New Zealand Devon Conway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE