Advertisement
১০ ডিসেম্বর ২০২২
Tamim Iqbal

Tamim Iqbal: বিশ্বকাপের আগে ধাক্কা বাংলাদেশে, আচমকাই টি২০ আন্তর্জাতিক থেকে অবসর তামিমের

দু’বছরেরও বেশি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেননি তামিম। রবিবার আন্তর্জতিক টি-টোয়েন্টি থেকে অবসরের কথা জানালেন বাংলাদেশের বাঁহাতি ব্যাটার।

টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসর নিলেন তামিম।

টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসর নিলেন তামিম। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১১:২২
Share: Save:

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেন বাংলাদেশের তামিম ইকবাল। বাঁহাতি ব্যাটারের হঠাৎ এই সিদ্ধান্তে অনেকেই অবাক হয়েছেন। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশ তাঁকে পাবে না।

Advertisement

রবিবার ফেসবুকে তামিম লিখেছেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে আজ অবসর নিলাম। ধন্যবাদ সবাইকে।’ টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেও দেশের হয়ে টেস্ট ম্যাচ এবং এক দিনের ক্রিকেট খেলবেন বলে জানিয়েছেন তামিম।

৩৩ বছরের তামিমকে বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটার হিসাবে বিবেচনা করা হয়। ২০০৭ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয় তাঁর। ২০২০ সালের মার্চে জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ বার দেশের হয়ে ২০ ওভারের ক্রিকেট খেলেছেন তামিম। চোট-আঘাত এবং ব্যক্তিগত কারণে তার পর থেকে আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দেখা যায়নি তামিমকে। ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশের হয়ে খেলেননি এই বাঁহাতি ব্যাটার।

বাংলাদেশের হয়ে ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচে ১৭৫৮ রান করেছেন তামিম। গড় ২৪.০৮। স্ট্রাইক রেট ১১৬.৯৬। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে একটি শতরান এবং সাতটি অর্ধশতরান করেছেন তামিম। তিনিই বাংলাদেশের এক মাত্র ব্যাটার যিনি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে শতরান করেছেন। আর ৫৭ রান করলে এক দিনের আন্তর্জাতিকে আট হাজার রান পূর্ণ করবেন তামিম। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত ২৫টি শতরান, ৯১টি অর্ধশতরান-সহ ১৪ হাজারের বেশি রান করেছেন তামিম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.