Advertisement
০২ মে ২০২৪
Asian Games

বিশ্বকাপের আগেই ক্রিকেটে মুখোমুখি ভারত-বাংলাদেশ, এশিয়ান গেমসে শেষ চারে শুক্রবার লড়াই দুই দেশের

এশিয়ান গেমসের সেমিফাইনালে পৌঁছে গেল বাংলাদেশ। এ বার লড়াই ভারতের বিরুদ্ধে। কোয়ার্টার ফাইনালে মালয়েশিয়ার বিরুদ্ধে হারের মুখ থেকে জয় ছিনিয়ে নিল তারা।

fans

ভারত এবং বাংলাদেশের সমর্থক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৪:৩৮
Share: Save:

শেষ ওভারে জয়ের জন্য মালয়েশিয়ার প্রয়োজন ছিল ৫ রান। কিন্তু বাংলাদেশের আফিফ হোসেন শেষ ওভারে ম্যাচ জিতিয়ে দিলেন। হারের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন তিনি। দিলেন মাত্র ২ রান। সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে খেলবে বাংলাদেশ।

নেপালকে হারিয়ে আগেই সেমিফাইনালে পৌঁছে গিয়েছিল ভারত। বুধবার ২ রানে মালয়েশিয়াকে হারিয়ে এ বার ভারতের প্রতিপক্ষ হল বাংলাদেশ। ২০ ওভারের ম্যাচে প্রথমে ব্যাট করে ১১৬ রান করে তারা। ৩ রানের মধ্যে ৩ উইকেট হারায় বাংলাদেশ। দুই ওপেনার কোনও রান করতে পারেননি তিন নম্বরে নেমে জাকির হাসান মাত্র ১ রান করেন। ৫০ রান করে দলকে স্বস্তি দেন অধিনায়ক সৈয়ফ হাসান।

মালয়েশিয়ার হয়ে ৪ ওভার বল করে মাত্র ১৩ রান দেন বীরেনদীপ সিংহ। তিনি কোনও উইকেট না পেলেও রান আটকে দেন। ২ উইকেট নেন পবনদীপ সিংহ। একটি করে উইকেট নেন বিজয় উন্নি এবং আনওয়ার রহমান।

ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খেলেও মাঝের ওভারে সামলে নেয় মালয়েশিয়া। বীরেনদীপ ব্যাট হাতেও দলের ভরসা হয়ে ওঠেন। ৩৯ বলে ৫২ রান করেন তিনি। দলকে জয়ের মতো জায়গায় পৌঁছেও দিয়েছিলেন তিনি। শেষ ওভারে প্রয়োজন ছিল মাত্র ৫ রান কিন্তু বীরেনদীপ প্রথম তিন বলে কোনও রান করতে পারেননি। চতুর্থ বলে তিনি ছক্কা মারতে গিয়ে আউট হয়ে যান। শেষ ২ বলে মাত্র ২ রান করে মালয়েশিয়া। হেরে যায় ম্যাচটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Bangladesh Cricket India Vs Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE