Advertisement
০৫ মে ২০২৪
Shakib Al Hasan

Bangladesh Cricket: লিটনের ৬০ রান, নাসুমের ৪ উইকেটের দাপটে রশিদদের হারাল বাংলাদেশ

পাওয়ার প্লে-তে আফগান ব্যাটিংয়ের কোমর ভেঙে দেন নাসুম। আফগান টপ অর্ডারের একের পর এক ব্যাটারকে আউট করতে থাকেন তিনি। ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৪ উইকেট নেন নাসুম। প্রাথমিক ধাক্কা সামলে আর ম্যাচে ফিরতে পারেনি আফগানিস্তান। ৯৪ রানে অলআউট হয়ে যায় তারা।

বাংলাদেশের ক্রিকেটারদের উল্লাস

বাংলাদেশের ক্রিকেটারদের উল্লাস ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২২ ২২:১৪
Share: Save:

টি২০-তে টানা আট ম্যাচে হারের খরা কাটিয়ে জয়ে ফিরল বাংলাদেশ। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচ ৬১ রানের বিশাল ব্যবধানে জিতলেন শাকিবরা। ব্যাটে-বলে ভাল খেললেন লিটন দাস ও নাসুম আহমেদ। এই জয়ের ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি বাংলাদেশের। মাত্র ২ রানে আউট হয়ে যান নইম। মুনিম শাহরিয়র, শাকিব আল হাসান, অধিনায়ক মাহমুদুল্লাও রান পাননি। তবে এক দিক থেকে দলকে এগিয়ে নিয়ে যান লিটন। তাঁকে সঙ্গ দেন আফিফ হোসেন।

৪৪ বলে ৬০ রানের ইনিংস খেলেন লিটন। আফিফ করেন ২৫। বাকিরা রান না পেলেও ২০ ওভারে ৮ উইকেটে ১৫৫ রান করে বাংলাদেশ। আফগানিস্তানের হয়ে ফারুকি ও আজমাতুল্লা ২টি করে এবং রশিদ খান ও কাইস আহমেদ ১টি করে উইকেট নেন।

জবাবে পাওয়ার প্লে-তে আফগান ব্যাটিংয়ের কোমর ভেঙে দেন নাসুম। আফগান টপ অর্ডারের একের পর এক ব্যাটারকে আউট করতে থাকেন তিনি। ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৪ উইকেট নেন নাসুম। প্রাথমিক ধাক্কা সামলে আর ম্যাচে ফিরতে পারেনি আফগানিস্তান। ৯৪ রানে অলআউট হয়ে যায় তারা। নাসুমকে সঙ্গ দেন শরিফুল ইসলাম। ৩ উইকেট নেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE