Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

Bangladesh Cricket: কথা রাখলেন তামিমরা, ওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে এক দিনের সিরিজ বাংলাদেশের দখলে

শেষ ম্যাচ বাকি থাকতেই এক দিনের সিরিজ দখলে নিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে দিলেন তামিম ইকবালরা।

এক দিনের সিরিজ বাংলাদেশের দখলে

এক দিনের সিরিজ বাংলাদেশের দখলে ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১১:৫৮
Share: Save:

টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ হারলেও এক দিনের সিরিজের দখল নিল বাংলাদেশ। কথা রাখলেন তামিম ইকবালরা। এক দিনের সিরিজ শুরু হওয়ার আগে বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটার জানিয়েছিলেন, এক দিনের ক্রিকেটে তাঁরা অন্য রকম। অনেক বেশি আত্মবিশ্বাসী। তাই এক দিনের সিরিজ তাঁরা জিতবেন। সেটাই করে দেখাল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে লজ্জার হার হল ওয়েস্ট ইন্ডিজের।

গায়ানার মাঠে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১০৮ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। দু’দিন আগে ইংল্যান্ডকে তাদের মাঠে ১১০ রানে অলআউট করে দিয়েছিল ভারত। ইংল্যান্ডের থেকেও ২ রান কম করলেন নিকোলাস পুরানরা। এক দিনের ক্রিকেটে ঘরের মাঠে এটি ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সর্বনিম্ন রান। এর আগে ২০১৩ সালে এই মাঠেই পাকিস্তানের বিরুদ্ধে ৯৮ রানে অলআউট হয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশের স্পিনাররা মিলে বিপক্ষের ৮ উইকেট নেন। সব থেকে সফল মেহেদি হাসান মিরাজ। তিনি নেন ৪টি উইকেট। নাসুম আহমেদ ৩টি উইকেট নেন।

রান তাড়া করতে নেমে মাত্র ২০.৪ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের রান তুলে নেয় বাংলাদেশ। অধিনায়ক তামিম অর্ধশতরান করে অপরাজিত থাকেন। ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE