Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC World Cup 2023

গোড়ালিতে চোট, প্রস্তুতি ম্যাচে খেলতে পারলেন না, বিশ্বকাপের প্রথম ম্যাচে অনিশ্চিত শাকিব

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে চোটের জন্য খেলতে পারলেন না শাকিব। সূত্রের খবর, তাঁর ডান পায়ের গোড়ালি ফুলে গিয়েছে। যদিও বাংলাদেশ শিবিরের পক্ষ থেকে সরকারি ভাবে কিছু জানানো হয়নি।

picture of Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ২১:০৫
Share: Save:

ভারতে এসে চোট পেলেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। ফলে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে পারলেন না তিনি। আগামী ৭ অক্টোবর আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচেও হয়তো অধিনায়ককে পাবেন না বাংলাদেশ।

বৃহস্পতিবার অনুশীলনে ফুটবল খেলছিলেন বাংলাদেশের ফুটবলারেরা। সে সময় ডান পায়ের গোড়ালিতে চোট পান তিনি। জায়গাটি ফুলে গিয়েছে বলে জানা গিয়েছে। তাই শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে তাঁকে খেলানোর ঝুঁকি নেয়নি বাংলাদেশ শিবির। ম্যাচের অন্যতম ধারাভাষ্যকার দীনেশ কার্তিক প্রথম শাকিবের চোট পাওয়ার কথা জানান। বাংলাদেশ শিবির থেকে অবশ্য অভিজ্ঞ অলরাউন্ডারের চোট নিয়ে সরকারি ভাবে কিছু জানায়নি। তাঁর চোট ঠিক কতটা গুরুতর তাও জানা যায়নি। শাকিবের অনুপস্থিতিতে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন মেহদি হাসান মিরাজ।

সূত্রের খবর শাকিবের চোট নিয়ে ঝুঁকি নিতে চান না বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ২ অক্টোবর ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও শাকিবকে মাঠে না নামানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। প্রয়োজনে হলে আফগানিস্তানের বিরুদ্ধে প্রতিযোগিতার প্রথম ম্যাচেও অধিনায়ককে ছাড়াই মাঠে নামবে বাংলাদেশ।

একটি সূত্রের অবশ্য দাবি, বিশ্রাম নেওয়ার জন্য শাকিব শনিবার খেলেননি শ্রীলঙ্কার বিরুদ্ধে। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে তিন ম্যাচের এক দিনের সিরিজ়েও খেলেননি শাকিব। বাংলাদেশ এশিয়া কাপের ফাইনালেও ওঠেনি। ফলে ভারতে আসার আগে বেশ কিছু দিন বিশ্রামেই ছিলেন শাকিব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE