Advertisement
১১ মে ২০২৪
Asia Cup 2022

শ্রীলঙ্কাকে দেখে শিখুক শাকিবরা, দু’দেশের বৈরিতার মাঝেই মন্তব্য বাংলাদেশ বোর্ড সভাপতি নাজমুলের

শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচ মানেই এখন বিতর্ক। নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের ‘নাগিন নাচ’ বিখ্যাত হয়ে যায়। এ বারের এশিয়া কাপে বাংলাদেশকে হারিয়ে সেই নাচের পাল্টা দিয়েছে শ্রীলঙ্কাও।

শাকিবরা শিক্ষা নিন, চান নাজমুল।

শাকিবরা শিক্ষা নিন, চান নাজমুল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৬:২৬
Share: Save:

প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে দুরমুশ হয়েছিল শ্রীলঙ্কা। তার পর এশিয়া কাপে তাদের অবিশ্বাস্য প্রত্যাবর্তন দেখল ক্রিকেটবিশ্ব। টানা পাঁচটি ম্যাচ জিতে এশিয়া কাপ ট্রফি জিতে নিল তারা। শ্রীলঙ্কার এই বিজয় থেকে বাংলাদেশকে শিক্ষা নিতে বললেন সে দেশের ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

রবিবার দুবাইয়ে হাজির ছিলেন পাপন। ভিআইপি দর্শকাসনে বসে খেলা দেখেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, পাক বোর্ড প্রধান রামিজ রাজার সঙ্গে। তার পরে সংবাদমাধ্যমে বলেছেন, “ক্রিকেট এমন একটা খেলা যেখানে আপনাকে সুযোগের সদ্ব্যবহার করতে হবে। শ্রীলঙ্কা সেটা করতে পেরেছে। আবার ভারতকে দেখুন, একটা ক্যাচ হাতছাড়া করে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছে। পাকিস্তান বা আমরাও ক্যাচ মিস করেছি। এগুলো যত দিন না আমরা ঠিক করতে পারব, তত দিন পর্যন্ত এ রকম অবস্থা থাকবে আমাদের।”

পাপন এমন সময়ে এই কথা বলেছেন, যখন শ্রীলঙ্কা-বাংলাদেশ খেলা থাকলেই বিতর্ক অবধারিত। অতীতে ভারত-পাকিস্তান ম্যাচ থাকলে সেই নিয়ে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠত। এখন সেখানে ব্যাপারটা পুরো উল্টো। হার-জিত যারই হোক, দু’দলের ক্রিকেটাররা একে অপরের সঙ্গে হাসিঠাট্টা করেন। সেটা শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচে দেখা যায় না। নিদাহাস ট্রফি থেকে ঝামেলার শুরু। শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের ‘নাগিন নাচ’ বিখ্যাত হয়ে যায়। এ বারের এশিয়া কাপে বাংলাদেশকে হারিয়ে সেই নাচের পাল্টা দিয়েছে শ্রীলঙ্কাও। তা সত্ত্বেও নাজমুল বলছেন, শ্রীলঙ্কাকে দেখে শিখতে। বাংলাদেশের ক্রিকেটাররা তা কতটা মানেন, সেটাই এখন দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE