Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Team India

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফের বিশ্রাম দেওয়া হতে পারে রোহিত, বিরাটদের

ঘোষণা করা হতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল। সেই সঙ্গে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও দল ঘোষণা করা হতে পারে। এক দিনের সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে বিরাট, রোহিতদের।

ফের বিশ্রাম দেওয়া হতে পারে রাহুল, বিরাট, রোহিতদের।

ফের বিশ্রাম দেওয়া হতে পারে রাহুল, বিরাট, রোহিতদের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৬:০৫
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে ভারত। প্রথমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। তার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং এক দিনের সিরিজ। রোহিত শর্মা, বিরাট কোহলীদের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে। সেই সিরিজে ফিরিয়ে আনা হতে পারে অধিনায়ক শিখর ধবনকে।

সোমবারই বেছে নেওয়া হতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল। সেই দলে যাঁরা থাকবেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে তাঁদের বিশ্রাম দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। ভারতীয় দল ৯ বা ১০ অক্টোবর অস্ট্রেলিয়া যাবে। সেখানে গিয়ে পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে চান বিরাটরা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজের ম্যাচ রয়েছে ৬,৯ এবং ১১ অক্টোবর। সেই কারণেই রোহিতদের সেই সিরিজে নাও রাখা হতে পারে।

রোহিতরা না খেললে এক দিনের সিরিজে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে ধবনকে। সেই সিরিজে ফিরিয়ে আনা হতে পারে উমরান মালিকদেরও। কোচ রাহুল দ্রাবিড়ও দলের সঙ্গে অস্ট্রেলিয়া যাবেন। সেই কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের দায়িত্ব দেওয়া হতে পারে ভিভিএস লক্ষ্মণকে।

ইতিমধ্যেই অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা নিজেদের দল ঘোষণা করে দিয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ভারত সফরের জন্য দল ঘোষণা করেছে তারা। দল ঘোষণা করে দিয়েছে ইংল্যান্ডও। এশিয়া কাপ শেষে বাকি দলগুলিও এ বার এক এক করে দল ঘোষণা করে দিতে পারে।

এশিয়া কাপে পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে হারের পর ভারতীয় দলে কোনও পরিবর্তন হয় কি না সেই দিকেও নজর থাকবে সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE