Advertisement
২৬ জুলাই ২০২৪
Bangladesh Cricket

হাসিনাদের নির্বাচনে বিড়ম্বনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড! দিন ঘোষণা হলেও দিন নেই বিপিএলের

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ঘিরে বিড়ম্বনায় পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রতিযোগিতার দিন ঘোষণা করে দেওয়ার পরেও তা আয়োজন করতে সমস্যা হচ্ছে নাজমুল হাসান পাপনদের।

File picture of Bangladesh cricketer Shakib Al Hasan

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দিন ঘোষণার পরেও প্রতিযোগিতা আয়োজনে সমস্যায় পড়েছে শাকিব আল হাসানদের ক্রিকেট বোর্ড। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৬:২৫
Share: Save:

সমস্যায় পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী তিন বছরের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দিন ঘোষণা করে দিয়েছে তারা। কিন্তু আগামী বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগ আয়োজন করতে গিয়ে সমস্যায় পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দিন ঘোষণার পরেও দিন খুঁজে পাচ্ছেন না নাজমুল হাসান পাপনরা।

সিলেট স্টেডিয়ামের বাইরে সংবাদমাধ্যমকে পাপন বলেছেন, ‘‘আমরা পরের বছর বিপিএল করার জন্য দিন খুঁজে পাচ্ছি না। এত খেলার মাঝে দিন খুঁজে পাওয়া প্রায় অসম্ভব। সামনের বছর বাংলাদেশে নির্বাচন রয়েছে। তার অনেক আগে থেকে খেলা থাকবে না। কারণ, তখন নির্বাচনে নিরাপত্তারক্ষীদের লাগবে। তাই অত বিদেশি ক্রিকেটারের নিরাপত্তা দেওয়া যাবে না।’’

গত মাসেই ২০২৫ সাল পর্যন্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগের সূচি ঘোষণা করে দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেখানে বলা হয়েছিল, ২০২৩ সালে ৬ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত খেলা হবে। ২০২৪ সালে খেলার দিন ঘোষণা হয়েছিল ৬ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০২৫ সালে ১ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিযোগিতা হওয়ার কথা। এ বারের প্রতিযোগিতা চলছে। কিন্তু ২০২৪ সালের সূচি নিয়ে সমস্যায় পড়েছে বোর্ড।

২০২৪ সালের জানুয়ারিতে বাংলাদেশে সাধারণ নির্বাচন রয়েছে। তাই প্রতিযোগিতার সময় বদলাতে হতে পারে। কিন্তু তার পরে দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি লিগ, অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ ও সংযুক্ত আরব আমিরশাহিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগ রয়েছে। সেখানে যাঁরা খেলেন, তাঁদের মধ্যে অনেকেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলেন। ফলে তাঁদের অনেককে সেই সময় না-ও পাওয়া যেতে পারে। সেই চিন্তায় রয়েছেন পাপন।

চলতি বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগের পরে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করবে বাংলাদেশ। ইংল্যান্ডের বিরুদ্ধে ৩টি এক দিনের ম্যাচ ও ৩টি টি-টোয়েন্টি খেলবেন শাকিব আল হাসানরা। ১ মার্চ থেকে শুরু হবে সেই সিরিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE