Advertisement
০২ মে ২০২৪
Bangladesh Cricket

বাংলাদেশের বিদ্রোহী ক্রিকেট অধিনায়কের সঙ্গে লাগল বোর্ডের! শায়েস্তা করতে চান কর্তা

ক্রিকেট দল থেকে বাদ পড়ার পরে বোর্ড ও ম্যানেজমেন্টের বিরুদ্ধে মুখ খুলেছেন অধিনায়ক। তার পরেই বোর্ডের সঙ্গে লেগে গিয়েছে তাঁর। বোর্ড তাঁকে তলব করেছে।

Picture of Bangladesh Cricket Board

মহিলা ক্রিকেটারের সঙ্গে বিবাদ শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১১:১৪
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ে দল থেকে বাদ পড়েছেন বাংলাদেশের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক রুমানা আখতার। তার পরেই ম্যানেজমেন্টের বিরুদ্ধে অভিয়োগ করেছেন তিনি। রুমানার মুখ খোলা ভাল ভাবে নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাঁকে তলব করা হয়েছে। বোর্ড জানিয়ে দিয়েছে, এই ধরনের আচরণ বরদাস্ত করা হবে না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মহিলা শাখার চেয়ারম্যান সইফুল আলম চৌধুরী বলেছেন, ‘‘ইদের পরে রুমানাকে দেখা করতে বলা হয়েছে। এই প্রথম বার ও এ রকম কিছু করল। তাই ওকে মৌখিক ভাবে সতর্ক করা হবে। এই ধরনের আচরণ করলে শায়েস্তা করতে হবে।’’

বাকি ক্রিকেটারদের সামনে একটি উদাহরণ তুলে ধরার জন্য রুমানাকে সতর্ক করা হবে বলে জানিয়েছেন সইফুল। নইলে ক্রিকেটারদের উপর রাশ টানা যাবে না বলে মনে করেন তিনি। সইফুল বলেছেন, ‘‘ওর সব কথা আমি শুনেছি। আমাদের কিছু একটা করতেই হবে। না হলে বাকিরাও একই কাজ করবে। আমরা বাকিদের সামনে একটা উদাহরণ তুলে ধরতে চাই।’’

ঠিক কী সমস্যা হয়েছে রুমানাকে নিয়ে? ২৯ এপ্রিল থেকে ১২ মে পর্যন্ত শ্রীলঙ্কা সফর রয়েছে বাংলাদেশের মহিলা দলের। সেখানে তিনটি এক দিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দু’দল। সেই দল থেকে বাদ দেওয়া হয়েছে রুমানাকে। তাঁর মতে, কাউকে বিশ্রাম দেওয়ার আগে তাঁর সঙ্গে আলোচনা করা উচিত। কিন্তু সেটা না করেই তাঁকে বাদ দেওয়া হয়েছে।

রুমানা বলেছেন, ‘‘আমি নিশ্চিত যে আমাকে বাদ দেওয়া হয়েছে। ম্যানেজমেন্ট চাইলে কাউকে বিশ্রাম দিতেই পারে। কিন্তু আমার সঙ্গে এক বার কথা বলা উচিত ছিল। আমাকে কেন বিশ্রাম দেওয়া হল সেটাও আমি জানি না।’’

বাংলাদেশের অধিনায়ক আরও বলেছেন, ম্যানেজমেন্টের কী পরিকল্পনা সেটা তিনি বুঝতে পেরেছেন। কিন্তু এখন সেই বিষয়ে বেশি কিছু বলতে চান না। রুমানা বলেছেন, ‘‘ওরা আমার সঙ্গে কথা না বলেই আমাকে দলের বাইরে রাখল। ওরা কী চাইছে সেটা আমি ধরতে পারছি। কিন্তু এখন কিছু বলব না। সময় এলে মুখ খুলব।’’ তার পরেই বোর্ড তলব করেছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE