Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

কাউন্টিতে অভিষেকেই চমক বাংলাদেশের বোলারের! প্রথম ইনিংসেই ৪ উইকেট কুমিল্লার বাঙালির

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই চমক দিলেন বাংলাদেশের বোলার আরাফাত ভুইঞাঁ। প্রথম ইনিংসেই ৪ উইকেট নিয়েছেন তিনি। প্রতিপক্ষের সেরা চার ব্যাটারকে আউট করেছেন তিনি।

Arafat Bhuiyan

কাউন্টিতে অভিষেক ম্যাচে ৪ উইকেট নিয়েছেন আরাফাত ভুইঞাঁ। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ মে ২০২৩ ১৬:২৩
Share: Save:

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই দাপট দেখালেন বাংলাদেশের বোলার আরাফাত ভুইঞাঁ। কেন্টের হয়ে সারের বিরুদ্ধে প্রথম ইনিংসেই ৪ উইকেট নিয়েছেন এই বাঙালি বোলার। তাঁর দাপটে খেলায় ফিরেছে কেন্ট।

সারের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ২৭৮ রান করে কেন্ট। ফলে ম্যাচে টিকে থাকতে হলে বোলিং ভাল করতে হত কেন্টকে। সেই কাজটাই করেন আরাফাত। বাংলাদেশের কুমিল্লার এই ছেলে সারের প্রধান চার ব্যাটার ওলি পোপ, জেমি স্মিথ, বেন ফোকস ও উইল জ্যাকসকে আউট করেন তিনি। তার পরেও অবশ্য ৩৬২ রান করে সারে। অর্থাৎ, আরাফাত ৪ উইকেট না নিলে আরও চাপে পড়ত কেন্ট।

প্রথম ইনিংসে ২০ ওভার বল করে ৬৫ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন আরাফাত। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৮০ রান করেছে কেন্ট। এখনও ৪ রান পিছিয়ে তারা।

প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়ার পরে আরাফাত বলেছেন, ‘‘পোপ আমার প্রথম উইকেট। শেষ পর্যন্ত ৪ উইকেট নিয়ে খুব ভাল লাগছে। নিজের উপর ভরসা ছিল। উইকেটে ঠিক জায়গায় বল রাখার চেষ্টা করছিলাম। সারের ব্যাটিং লাইন আপ খুব শক্তিশালী। তাই ওদের অলআউট করা দরকার ছিল। সেটা করতে পেরেছি। আশা করছি দ্বিতীয় ইনিংসে আমাদের ব্যাটাররা ভাল ব্যাট করবে।’’

গত ছ’বছরে জুনিয়র স্তরে ডার্বিশায়ার, এসেক্স, সারে ও কেন্টের হয়ে খেলেছেন আরাফাত। কেন্টের দ্বিতীয় ডিভিশনের হয়ে ১৭ উইকেট নেওয়ায় প্রথম ডিভিশনে সুযোগ পেয়েছেন তিনি। কাউন্টিতে প্রথম মরসুমেই সাফল্যের স্বপ্ন দেখছেন আরাফাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket County Cricket Kent
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE