Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Tamim Iqbal: টি-টোয়েন্টিতে কি আর দেখা যাবে তামিমকে? বাংলাদেশের ক্রিকেটারকে নিয়ে জল্পনা বাড়ছে

আপাতত তাঁর লক্ষ্য, আগামী বছরের এক দিনের ক্রিকেটের বিশ্বকাপের জন্য তৈরি হওয়া। তাই এক দিনের ক্রিকেট এবং টেস্টের উপরে নজর দিতে চান তিনি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ জানুয়ারি ২০২২ ১৯:৩৬
Save
Something isn't right! Please refresh.
তামিমকে নিয়ে প্রশ্ন।

তামিমকে নিয়ে প্রশ্ন।
ফাইল ছবি

Popup Close

তামিম ইকবাল কি আর বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে খেলবেন? বাংলাদেশের ওপেনারকে নিয়ে জল্পনা ক্রমশ বাড়ছে। শেষ পর্যন্ত যা জানা গিয়েছে, টি-টোয়েন্টি নিয়ে নিজের পরিকল্পনার কোনও বদল করেননি তিনি। আপাতত তাঁর লক্ষ্য, আগামী বছরের এক দিনের ক্রিকেটের বিশ্বকাপের জন্য তৈরি হওয়া। তাই এক দিনের ক্রিকেট এবং টেস্টের উপরে নজর দিতে চান তিনি।

তামিম কিন্তু এখনও টি-টোয়েন্টি ফরম্যাটে থেকে অবসর নেননি। ২০২০ সালের মার্চে জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ বার টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে দেখা গিয়েছিল তাঁকে। বাংলাদেশের ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, টি-টোয়েন্টিতে খেলার মতো এখনও তৈরি নন তামিম। তাঁকে দলে ফেরানোর চেষ্টাও ব্যর্থ হয়েছে।

Advertisement

গত ২৪ জানুয়ারি ফরচুন বরিশাল বনাম ঢাকা মিনিস্টারের ম্যাচ চলাকালীন বাংলাদেশের টিম দিরেক্টর খালেদ মাহমুদ কথা বলেন তামিমের সঙ্গে। তারপরেই এক ওয়েবসাইটে খালেদ জানিয়েছেন, টি-টোয়েন্টিতে ফেরার জন্য তামিম খুব একটা উৎসাহী নন। তিনি বলেছেন, “সত্যি বলতে, ওর কথায় আমি একটু অবাকই হয়েছি। নিউজিল্যান্ড সফরের আগে আমি জিজ্ঞাসা করেছিলাম কেন টি-টোয়েন্টি ক্রিকেটে খেলতে উৎসাহী নয় ও? ইচ্ছা থাকলে ওর প্রত্যাবর্তনের রাস্তা তৈরি করে দিতাম। কিন্তু নাজমুল ভাই সম্প্রতি বলেছে যে, তামিমের টি-টোয়েন্টিতে ফেরার আপাতত কোনও ইচ্ছা নেই। যদি ও খেলতে না চায়, তা হলে আমরা জোর করব না।”

গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বের প্রতিটি ম্যাচেই হেরেছিল বাংলাদেশ। অস্ট্রেলিয়ায় এ বছর টি-টোয়েন্টি ফরম্যাটে শক্তিশালী দল গড়তে চায় তারা। সেখানে তামিমকে দলের অপরিহার্য অঙ্গ হিসেবে ধরা হচ্ছিল। কিন্তু বাংলাদেশের ওপেনার অনিচ্ছুক হওয়ায় বোর্ডের পরিকল্পনা আপাতত বিশ বাঁও জলে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement