Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

বিশ্বরেকর্ড করেও চাপে বাংলাদেশ! সামলাতে বুধবার শুরুতেই মাঠে নামতে হবে শাকিবকে

টেস্ট ক্রিকেটে বিশ্বরেকর্ড করেছে বাংলাদেশ। কিন্তু বিশ্বরেকর্ডের ম্যাচের শুরুটা ভাল হয়নি শাকিব আল হাসানদের। দলকে টেনে নিয়ে যাওয়ার দায়িত্ব শাকিবের কাঁধে।

Picture of Shakib Al Hasan

আইপিএলে খেলছেন না তিনি। দেশের হয়েও সব দায়িত্ব এসে পড়েছে শাকিবের কাঁধে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৭:৫৬
Share: Save:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলতে নামার আগেই বিশ্বরেকর্ড করেছে বাংলাদেশ। সব টেস্ট খেলিয়ে দেশের বিরুদ্ধে খেলার নজির গড়েছেন শাকিব আল হাসনরা। কিন্তু সেই ম্যাচে প্রথম দিনের শেষে চাপে বাংলাদেশ। এই পরিস্থিতিতে শাকিবকেই বুধবার শুরু থেকে হাল ধরতে হবে।

আইসিসির টেস্ট স্ট্যাটাস রয়েছে ১২টি দেশের। ভারত ছাড়াও টেস্ট ক্রিকেট খেলে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউ জ়িল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ়, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফয়গানিস্তান, দক্ষিণ আফ্রিকা, জ়িম্বাবোয়ে, এবং আয়ারল্যান্ড। প্রথম দেশ হিসাবে বাকি ১১টি দেশের বিরুদ্ধেই টেস্ট খেলা হয়ে গেল শাকিবদের। কিন্তু ম্যাচের শুরুটা ভাল হল না তাদের।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমেছিল আয়ারল্যান্ড। শুরুটা ভাল হয়নি তাদের। ৪৮ রানে ৩ উইকেট পড়ে যায়। তার পরে জুটি গড়েন হ্যারি টেক্টর ও কার্টিস ক্যাম্ফার। টেক্টর অর্ধশতরান করেন। কিন্তু তার পরেই মেহেদি হাসান মিরাজের বলে আউট হয়ে যান তিনি। ক্যাম্ফার ৩৪ রান করে আউট হয়ে যান। শেষ দিকে উইকেটরক্ষক লোরকান টাকারের ৩৭ ও মার্ক আডেইরের ৩২ রানের দৌলতে প্রথম ইনিংসে ২১৪ রান করে আয়ারল্যান্ড।

বাংলাদেশের বোলারদের মধ্যে তাইজুল ইসলাম ৫ উইকেট নেন। এবাদত হোসেন ও মেহেদি হাসান নেন ২টি করে উইকেট। ১ উইকেট নেন শরিফুল ইসলাম। ৩ ওভার বল করলেও কোনও উইকেট পাননি শাকিব।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই নাজমুল হোসেন শান্তর উইকেট হারায় বাংলাদেশ। তামিম ইকবাল ও মোমিনুল হক জুটি গড়ার চেষ্টা করেন। কিন্তু তামিম আউট হওয়ার পরে প্রথম দিনের খেলা শেষ হয়ে যায়। দিনের শেষে বাংলাদেশের রান ২ উইকেটে ৩৪। এখনও ১৮০ রানে পিছিয়ে তারা।

এই পরিস্থিতিতে দ্বিতীয় দিনের শুরুতেই খেলতে নামবেন শাকিব। তাঁর কাঁধে বড় দায়িত্ব। বাংলাদেশের ইনিংসকে টেনে নিয়ে যেতে হবে শাকিবকে। তাঁর দিকেই তাকিয়ে বাংলাদেশের সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Shakib Al Hasan Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE