Advertisement
০১ মে ২০২৪
IPL 2023

শাকিবের অভাব কি মেটাতে পারবে কলকাতা? কোন ৫ ক্রিকেটারের দিকে নজর দিকে পারে কেকেআর?

কলকাতা নাইট রাইডার্সে এই মরসুমে আর খেলবেন না শাকিব আল হাসান। তাঁর বদলে কোন ৫ ক্রিকেটারের দিকে নজর দিতে পারে কেকেআর? কারা তাঁর অভাব মেটাতে পারবেন?

Picture of Shakib al Hasan

এ বারের আইপিএলে শাকিব আল হাসানকে পাবে না কলকাতা নাইট রাইডার্স। তাঁর বদলি কে? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৫:৩৪
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন শাকিব আল হাসান। এই মরসুমে আর বাংলাদেশের ক্রিকেটারকে পাবে না কেকেআর। শাকিবের না খেলা কলকাতার কাছে বড় ধাক্কা। কিন্তু ইতিমধ্যেই তাঁর পরিবর্ত নেওয়ার চিন্তাভাবনা শুরু করে দিয়েছে নাইট ম্যানেজমেন্ট। বিসিসিআইয়ের কাছে আবেদনও করেছে তারা। সবুজ সঙ্কেত পেয়ে গেলেই নতুন ক্রিকেটার নেওয়ার প্রক্রিয়া শুরু করে দেবে কেকেআর।

শাকিবের বদলে কোন ৫ ক্রিকেটারের দিকে নজর দিতে পারে কলকাতা নাইট রাইডার্স?

দাসুন শনাকা: শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক ব্যাট-বল দুইই করতে পারেন। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল খেলেছেন তিনি। মিডল অর্ডার ও নীচের দিকে ভাল খেলতে পারেন তিনি। সেই সঙ্গে অধিনায়কত্বের ক্ষেত্রেও নীতীশ রানাকে সাহায্য করতে পারবেন শনাকা।

টম ল্যাথাম: ভারতীয় উইকেটে খুব ভাল পরিসংখ্যান রয়েছে নিউ জ়িল্যান্ডের এই ব্যাটারের। মিডল অর্ডারে ব্যাট করার পাশাপাশি উইকেটরক্ষকও তিনি। তাই বাড়তি সুবিধা পেতে পারে কেকেআর।

মহম্মদ নবি: আফগানিস্তানের অধিনায়ক গত বারও কেকেআরে ছিলেন। কিন্তু একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি। এ বার তাঁকে আবার দলে নিতে পারে কেকেআর। শাকিবের মতোই স্পিনের পাশাপাশি ভাল ব্যাটিং করতে পারেন নবি। দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে তাঁর।

ড্যারিল মিচেল: নিউ জ়িল্যান্ডের মিচেলের দিকেও নজর দিতে পারে কেকেআর। মিডল অর্ডারে ভাল ব্যাট করতে পারেন তিনি। সেই সঙ্গে মিডিয়াম পেস বল করেন। তাই তাঁকে দিয়ে শাকিবের অভাব মেটানোর চেষ্টা করতে পারে নাইট ম্যানেজমেন্ট।

ট্র্যাভিস হেড: অস্ট্রেলিয়ার এই ব্যাটার মাসখানেক আগে ভারতে এসে দেখিয়েছেন কতটা আক্রমণাত্মক ব্যাটিং করতে পারেন তিনি। বাঁহাতি এই ব্যাটার ওপেনার হিসাবেও খেলতে পারেন। আবার স্পিন বলও করতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Shakib Al Hasan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE