Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2023

বৃষ্টিতে প্রথম ম্যাচে হার! ইডেনেও কি বৃষ্টির কোপে কেকেআর? কী বলছে হাওয়া অফিস

বৃষ্টির কারণে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ডাকওয়ার্থ লুইস নিয়মে হারতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। বৃহস্পতিবার বেঙ্গালুরু ম্যাচে ইডেনেও কি বৃষ্টি হতে পারে? আবহাওয়া দফতরের পূর্বাভাস কী?

Picture of Eden Gardens

ইডেন গার্ডেন্সে এই মরসুমে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে কেকেআর। তার আগে বৃষ্টির আশঙ্কা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১০:৪৭
Share: Save:

পঞ্জাবের মোহালিতে প্রথম ম্যাচে বৃষ্টির কারণে হারতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। পুরো খেলা না হাওয়ায় ডাকওয়ার্থ লুইস নিয়মে ৭ রানে হেরেছেন নীতীশ রানারা। বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নামবে কেকেআর। সেই ম্যাচেও কি বৃষ্টি হতে পারে? কী বলছে আবহাওয়া দফতর?

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে আগামী ৫ দিন আকাশ থাকবে মূলত শুষ্ক। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দিনের তাপমাত্রা আস্তে আস্তে বাড়বে। প্রথম ৭২ ঘন্টায় ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে তাপমাত্রা। তার পর উষ্ণতার তেমন কোনও পরিবর্তন হবে না বলেই পূর্বাভাস। দক্ষিণে জলীয় বাষ্পপূর্ণ বায়ু কমেছে। পশ্চিম থেকে শুষ্ক বায়ু ঢুকছে। সে কারণেই বাড়তে পারে তাপমাত্রা।

কলকাতায় খেলা বাকি আর ২ দিন। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী বৃষ্টির আশঙ্কা নেই। সেটা ভাল খবর কেকেআর সমর্থকদের জন্য। তবে একদম আশঙ্কা নেই তা নয়। কারণ, সন্ধ্যা ৭.৩০ মিনিট থেকে শুরু হবে খেলা। অর্থাৎ, খেলা শেষ হবে ১১টার পরে। সে ক্ষেত্রে অল্প হলেও আশঙ্কা থাকছে। কারণ, গত কয়েক দিনে দেখা গিয়েছে, রাতের দিকে ঝড়-বৃষ্টি হয়েছে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়। সেটা মূলত স্থানীয় বজ্রগর্ভ মেঘের ফলে হয়েছে। যত গরম বাড়বে তত সন্ধ্যার পরে ঝড়-বৃষ্টির আশঙ্কা থাকে। তাই একটু হলেও আশঙ্কা থেকে যাচ্ছে।

তবে তার মধ্যেই দল নির্বাচন নিয়ে সমস্যায় কেকেআর। দলের দুই বাংলাদেশি ক্রিকেটার শাকিব আল হাসান ও লিটন দাসকে পায়নি কলকাতা। দ্বিতীয় ম্যাচে তাঁদের পাওয়ার সম্ভাবনা আগে থেকেই ছিল না। কিন্তু এ বার জানা গিয়েছে গোটা মরসুমেই শাকিবকে পাওয়া যাবে না। বাংলাদেশের ক্রিকেটার আইপিএল থেকে নাম তুলে নিতে চেয়েছেন। কারণ, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের পরে মে মাসে আবার তাদের বিরুদ্ধে এক দিনের সিরিজ় রয়েছে। দেশের খেলায় মন দিতে চান তিনি। তা ছাড়া কিছু ব্যক্তিগত কারণও দেখিয়েছেন শাকিব। এই পরিস্থিতিতে নাইট রাইডার্সও শাকিবকে দলে রাখতে চাইছে না। কারণ, মরসুমের একটা বড় সময় তাঁকে পাওয়া যাবে না। শাকিবের বদলে অন্য কোনও ক্রিকেটার নেওয়ার আবেদন করেছে তারা। লিটন এখনও দলে রয়েছেন। তবে তাঁকেও কবে পাওয়া যাবে না নিশ্চিত নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Eden Gardens Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE