Advertisement
০৬ মে ২০২৪
IPL 2023

দুই বলে দুই ছক্কা! চেন্নাই মাতিয়ে নজির ধোনির, ঢুকে পড়লেন রোহিত, কোহলিদের ক্লাবে

আইপিএলে ঘরের মাঠে খেলতে নেমে সমর্থকদের আনন্দ দিলেন মহেন্দ্র সিংহ ধোনি। দুই বলে দুই ছক্কা মারলেন তিনি। সেই সঙ্গে আইপিএলে নজির গড়লেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক।

Picture of MS Dhoni

চেন্নাইয়ে মারমুখী ধোনি। পর পর দুই বলে দুই ছক্কা মারলেন তিনি। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ২২:৩৯
Share: Save:

চেন্নাইয়ের মাঠে চেন্নাইয়ের সমর্থকদের মনে আনন্দ দিলেন মহেন্দ্র সিংহ ধোনি। তাঁর ব্যাটিং দেখার জন্য বসেছিলেন সমর্থকরা। হতাশ করলেন না ধোনি। ব্যাট করতে নেমে পর পর দুই বলে দুই ছক্কা মারলেন তিনি। সেই সঙ্গে নজির গড়লেন সিএসকে অধিনায়ক।

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমেছিল চেন্নাই। ব্যাটারদের দাপটে বড় রানের পথে এগোচ্ছিল তারা। ধোনির ব্যাটিং আসবে কি না সেই আশঙ্কা তৈরি হয়েছিল। কিন্তু ২০তম ওভারের প্রথম বলে আউট হয়ে যান রবীন্দ্র জাডেজা। ফলে ব্যাট করতে নামেন ধোনি।

বল করছিলেন মার্ক উড। তাঁর প্রথম বল থার্ড ম্যানের উপর দিয়ে ছক্কা মারেন ধোনি। আনন্দে নেচে ওঠে চেন্নাইয়ের গ্যালারি। পরের বল শর্ট লেংথে করেন উড। সেই বলও পুল করেন ধোনি। বল গিয়ে পড়ে গ্যালারিতে। তৃতীয় বলে আবার ছক্কা মারতে গিয়েছিলেন ধোনি। কিন্তু এ বার মাঠ পার করতে পারেননি তিনি। ক্যাচ আউট হয়ে যান তিনি। ৩ বলে ১২ রান করে আউট হন তিনি।

এই ম্যাচের আগে আইপিএলে ২৩৫ ম্যাচে ৪৯৯২ রান ছিল তাঁর। অর্থাৎ, ৫০০০ রান করতে হলে ৮ রান করতে হত ধোনিকে। দুই ছক্কা মেরে এই নজির করে ফেলেন তিনি। ২৩৬ ম্যাচে এখন ৫০০৪ রান চেন্নাই অধিনায়কের। আইপিএলে ২৪টি অর্ধশতরান করেছেন তিনি।

আইপিএলে পঞ্চম ভারতীয় ও একমাত্র উইকেটরক্ষক হিসাবে ৫০০০ রান করেছেন ধোনি। শীর্ষে রয়েছেন বিরাট কোহলি। ২২৪ ম্যাচে ৬৭০৬ রান করেছেন তিনি। দ্বিতীয় স্থানে শিখর ধাওয়ান। ২০৭ ম্যাচে ৬২৮৪ রান তাঁর। ভারতের বাকি দুই ব্যাটার হলেন রোহিত শর্মা ও সুরেশ রায়না। রোহিত ২২৮ ম্যাচে ৫৮৮০ ও রায়না ২০৫ ম্যাচে ৫৫২৮ রান করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 MS Dhoni CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE