Advertisement
১৭ জুন ২০২৪
Bangladesh Cricket

ভারতে বিশ্বকাপে আসার আগে খোলনলচে বদলে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেটের! নতুন পদক্ষেপ শাকিবদের

ভারতে এক দিনের বিশ্বকাপের আগেই বাংলাদেশ ক্রিকেটের খোলনলচে বদলে ফেলতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই লক্ষ্যে নতুন পরিকল্পনা করেছে তারা।

Shakib al Hasan

বাংলাদেশের হয়ে এ বারের বিশ্বকাপে খেলতে দেখা যাবে শাকিব আল হাসানকে। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১৯:৩১
Share: Save:

ভারতে এক দিনের বিশ্বকাপের আগে বাংলাদেশ ক্রিকেটের খোলনলচে বদলে দেওয়ার পরিকল্পনা করেছে সে দেশের ক্রিকেট বোর্ড। সেই লক্ষ্যে ঢাকায় ‘হাই পারফরম্যান্স ইউনিট’ খোলা হয়েছে। এই ইউনিটের দায়িত্ব দেওয়া হয়েছে ডেভিড হেম্পকে। তিনি ইতিমধ্যেই শিবিরে যোগ দিয়েছেন।

বাংলাদেশে গিয়ে সে দেশের ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে আলোচনা করেছেন ডেভিড। কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে। বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে আলোচনা হয়েছে তাঁদের মধ্যে। শিবিরে যোগ দিয়েছেন বেশ কয়েক জন তরুণ ক্রিকেটার। তাঁদের সঙ্গে প্রাথমিক আলাপ সেরে ফেলেছেন কোচ।

এই বিষয়ে সংবাদমাধ্যমে ডেভিড বলেছেন, ‘‘আমরা আলোচনা করেছি কী ভাবে ক্রিকেটারদের মান আরও উন্নত করা যায়। তার জন্য আমরা ভাল উইকেট তৈরি করব। হাথুরুসিংহ যদি বাংলাদেশ দলের ক্রিকেটারদের শিবিরে পাঠান তা হলে নতুনদের সুবিধা হবে। আশা করছি ধীরে ধীরে আমরা শিবিরের সুফল পেতে শুরু করব।’’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান লক্ষ্য, আইসিসি প্রতিযোগিতায় ট্রফি জয়। চলতি বছরই ভারতে এক দিনের বিশ্বকাপ। সেখান থেকেই শুরু করতে চাইছে বাংলাদেশ ক্রিকেট। ডেভিড বলেছেন, ‘‘আমাদের প্রধান লক্ষ্য সব দেশে, সব পরিস্থিতিতে বাংলাদেশ যাতে ভাল ফল করতে পারে সে দিকে নজর রাখা। তার জন্য ক্রিকেটারদের টেকনিকের পাশাপাশি তাদের মানসিক ভাবেও শক্তিশালী করে তুলতে হবে। সেই লক্ষ্যে কাজ শুরু করেছি আমরা। আশা করছি এই শিবির থেকে খুব তাড়াতাড়ি জাতীয় দলে ক্রিকেটার পাব আমরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE