Advertisement
০৩ মে ২০২৪
Bangladesh Vs Srilanka

ঘরের মাঠে সাড়ে তিন দিনে টেস্ট হার বাংলাদেশের, ৩২৮ রানে জয় শ্রীলঙ্কার

প্রথম টেস্টে শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হারল বাংলাদেশ। সাড়ে তিন দিনেই শেষ হয়ে গেল খেলা। ম্যাচের প্রথম দিনের প্রথম ২ ঘণ্টা ছাড়া গোটা ম্যাচে দাপট দেখালেন শ্রীলঙ্কার ক্রিকেটারেরা।

picture of cricket

জয়ের উচ্ছ্বাস শ্রীলঙ্কার বিশ্ব ফার্নান্ডোর। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ১৫:৩৬
Share: Save:

শ্রীলঙ্কার কাছে প্রথম টেস্টে ৩২৮ রানে হেরে গেল বাংলাদেশ। জয়ের জন্য চতুর্থ ইনিংসে নাজমুল হোসেন শান্তর দলের প্রয়োজন ছিল ৫১১ রান। তাদের ইনিংস শেষ হল ১৮২ রানে। সিলেটের ২২ গজে ৫০ ওভারও ব্যাট করতে পারলেন না বাংলাদেশের ব্যাটারেরা।

তৃতীয় দিন খেলার শেষে প্রথম টেস্টে শ্রীলঙ্কার জয় এক রকম নিশ্চিত হয়ে গিয়েছিল। ৪৭ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল বাংলাদেশের ইনিংস। সোমবার মোমিনুল হক ছাড়া আর কেউই উইকেটে টিকতে পারলেন না। চার নম্বরে নামা মোমিনুল অপরাজিত থাকলেন ৮৭ রানে। ১২টি চার এবং ১টি ছয় মারেন মোমিনুল। রবিবার ৭ রানে অপরাজিত ছিলেন তিনি। আগের দিনের অপর অপরাজিত ব্যাটার তাইজুল ইসলাম (৬) সোমবার কোনও রান করতে পারেননি। মোমিনুলকে কিছুটা সঙ্গ দেন মেহেদি হাসান মিরাজ। তিনি করেন ৩৩। তাঁর ব্যাট থেকে এসেছে ৬টি চার। এ ছাড়া শরিফুল ইসলাম করেছেন ১২। ৪৯.২ ওভারেই শেষ হয়ে যায় বাংলাদেশের দ্বিতীয় ইনিংস।

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সফলতম কাসুন রাজিথা ৫৬ রানে ৫ উইকেট নিয়েছেন। ৩৬ রানে ৩ উইকেট বিশ্ব ফার্নান্ডোর। ৩৯ রান দিয়ে ২ উইকেট লাহিরু কুমারার। প্রথম টেস্টে জয়ের সুবাদে দু’টেস্টের সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলঙ্কা। এর আগে প্রথম ইনিংসে শ্রীলঙ্কা করে ২৮০ রান। জবাবে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ১৮৮ রানে। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ৪১৮ রান করলে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৫১১।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE