Advertisement
১৬ জুন ২০২৪
Bangladesh Cricket

মহিলাদের অবমাননা, বাংলাদেশের ক্রিকেটারকে সতর্ক করল সে দেশের বোর্ড, চলবে নজরদারি

মহিলাদের নিয়ে অবমাননাকর মন্তব্যের জেরে বাংলাদেশের ক্রিকেটার তানজিম হাসানকে সতর্ক করল সে দেশের ক্রিকেট বোর্ড। সমালোচনার মুখে ক্ষমা চেয়েছেন তানজিম।

Bangladesh Cricketers

তানজিমের (বাঁ দিক থেকে দ্বিতীয়) সঙ্গে বাংলাদেশের ক্রিকেটারেরা। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৯:২৪
Share: Save:

সমাজমাধ্যমে মহিলাদের নিয়ে অবমাননাকর মন্তব্যের জেরে বাংলাদেশের ক্রিকেটার তানজিম হাসানকে সতর্ক করল সে দেশের ক্রিকেট বোর্ড। তারা জানিয়েছে, ক্রিকেটারের সমাজমাধ্যমে গতিবিধির উপর নজর রাখা হবে। পরবর্তীতে যদি এই ধরনের কোনও মন্তব্য চোখে পড়ে তা হলে কড়া শাস্তি পেতে পারেন তানজিম। সমালোচনার মুখে পড়ে বোর্ডের কাছে ক্ষমা চেয়েছেন তানজিম।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তা জালাল ইউনুস একটি সাংবাদিক বৈঠক করে এই বিষয়ে মুখ খোলেন। তিনি জানান, তানজিমের সঙ্গে কথা বয়েছে তাঁদের। ইউনুস বলেন, ‘‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তারা তানজিমের সঙ্গে কথা বলেছেন। আমরা ওকে জানিয়েছি, সমাজমাধ্যমে ওর মন্তব্য ঘিরে কী ধরনের সমালোচনা চলছে। তানজিম জানিয়েছে, কাউকে আঘাত করার জন্য ওই মন্তব্য ও করেনি। যদি কারও ভাবাবেগে আঘাত লেগে থাকে তার জন্য ক্ষমা চেয়েছে তানজিম।’’

ক্ষমা চাইলেও তানজিমের উপর তাঁরা নজর রাখবেন বলে জানিয়েছেন ইউনুস। তিনি বলেন, ‘‘যে মন্তব্য ও করেছে তার সব দায় নিয়েছে তানজিম। ভবিষ্যতে এই ধরনের মন্তব্য করতে নিষেধ করা হয়েছে ওকে। আমরা ওর সমাজমাধ্যমে গতিবিধির উপর নজর রাখব। এই ঘটনার জন্য তানজিমের পরিবারও দুঃখ প্রকাশ করেছে। তানজিম তরুণ ক্রিকেটার। সামনেই বিশ্বকাপ। এই পরিস্থিতিতে ওকে আর কিছু বলছি না। কিন্তু ভবিষ্যতে এই ঘটনা ঘটলে কড়া শাস্তি দেওয়া হবে।’’

২০২২ সালের সেপ্টেম্বর মাসে মহিলাদের নিয়ে অবমাননাকর মন্তব্য করেছিলেন তানজিম। সেই সময় এই ঘটনা নিয়ে তেমন কিছু না হলেও এশিয়া কাপে বাংলাদেশের দলে তানজিম সুযোগ পাওয়ার পরে আবার সামনে আসে সেই সব পোস্ট। তানজিমের মন্তব্য নিয়ে সমালোচনা শুরু হয়। তার পরেই পদক্ষেপ করে সে দেশের ক্রিকেট বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE