Advertisement
২২ জুন ২০২৪
BPL

Bangladesh Premier League: নিয়মে বদল, আগামী বাংলাদেশ প্রিমিয়ার লিগে ক’টি দল খেলবে, জানাল বোর্ড

পরের বারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ হতে চলেছে ছয় দলের। জানিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

নতুন দল আসছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে।

নতুন দল আসছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ১৬:৪২
Share: Save:

পরের বারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) হতে চলেছে ছয় দলের। জানিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তিনটি নতুন মালিকের অধীনে তিনটি নতুন দলের প্রবেশ হচ্ছে বিপিএল-এ। গত বারের প্রতিযোগিতার দু’টি দল থাকছে। এ ছাড়াও ফিরে আসছে পুরনো একটি দল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছে, মোট আটটি সংস্থা এ বার বিপিএল দলের মালিক হওয়ার আগ্রহ দেখিয়েছিল। এর মধ্যে ঢাকা, সিলেট এবং খুলনা ডিভিশন থেকে একটি করে দল খেলবে। এ ছাড়া বড়িশাল ডিভিশন এবং চট্টগ্রাম ডিভিশন থেকেও একটি করে দল আসবে। দু’বারের চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সও এ বার লিগে ফেরত আসছে।

মালিকগোষ্ঠীগুলির সঙ্গে বাংলাদেশ বোর্ড এক বছরের চুক্তি করেছে এ বার। জানা গিয়েছে, পরের মরসুম থেকে দীর্ঘমেয়াদী চুক্তি করা হবে। এক বছরের চুক্তির বিরোধিতা করে এ বারের প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছে ঢাকা ডায়নামাইটস, রংপুর রাইডার্স এবং খুলনা টাইটান্স।

পরের বার থেকে প্রতিযোগিতার নিয়মেও বদল আসছে। চারের বদলে এ বার থেকে প্রথম একাদশে খেলবেন তিন বিদেশি ক্রিকেটার। ২০ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা বিপিএল। তার এক সপ্তাহ পরে শুরু হবে পাকিস্তান সুপার লিগ। এমন অনেক ক্রিকেটার রয়েছেন যাঁরা দু’টি লিগেই খেলেন। যদিও বাংলাদেশ বোর্ডের প্রতিনিধি জানিয়েছেন, পাকিস্তানের প্রতিযোগিতার ব্যাপারে তাঁরা কিছু জানেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BPL Bangladesh Premier League Pakistan Super League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE