Advertisement
০৩ মে ২০২৪
Shakib Al Hasan

৬ সপ্তাহের জন্য ছিটকে গেলেন শাকিব, কতটা গুরুতর বাংলাদেশের অধিনায়কের চোট?

চোটের জন্য আয়ারল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচ খেলতে পারছেন না শাকিব। জুন মাসে আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচেও তাঁর খেলার সম্ভাবনা নেই।

picture of Shakib Al Hasan

জুন মাসে আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টেও সম্ভবত খেলতে পারবেন না শাকিব। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৭:০৫
Share: Save:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের মাঝেই ধাক্কা বাংলাদেশ শিবিরে। তৃতীয় এক দিনের ম্যাচে খেলতে পারছেন না শাকিব আল হাসান। দ্বিতীয় এক দিনের ম্যাচে একটি ক্যাচ ধরতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন শাকিব। তাঁর হাতের আঙুলের হাড় ভেঙে গিয়েছে।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে মেহেদি হাসান মিরাজের বলে জর্জ ডকরেলের দেওয়া একটি ক্যাচ ধরতে গিয়ে আঙুলের চোট পান শাকিব। যন্ত্রণায় হাত থেকে বল ফেলে দেন। তখনই বোঝা গিয়েছিল, রবিবারের তৃতীয় ম্যাচে শাকিবের খেলার সম্ভাবনা কম। চোট কতটা গুরুতর তা জানার জন্য বাঁহাতি অলরাউন্ডারের আঙুলে এক্স-রে করানো হয়। তাতে দেখা গিয়েছে, তাঁর ডান হাতের তর্জনীর হাড় ভেঙে গিয়েছে। বাংলাদেশে জাতীয় দলের ফিজিয়ো ইসলাম খান বলেছেন, ‘‘অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে শাকিবকে। এই ধরনের আঘাত ঠিক হতে কম-বেশি এ রকম সময় লাগে।’’

চোটের জন্য আগামী জুন মাসে আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টও সম্ভবত খেলতে পারবেন না শাকিব। চোট সারিয়ে তিনি আবার কবে ক্রিকেট মাঠে ফিরতে পারবেন, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। টেস্ট এবং টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশকে নেতৃত্ব দেন শাকিব। আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টের জন্য নতুন অধিনায়ক বেছে নিতে হতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে।

মনে করা হচ্ছে আগামী জুলাই মাসের প্রথম দিকে অনুশীলন শুরু করতে পারেন শাকিব। সে ক্ষেত্রে দেশের হয়ে এশিয়া কাপ এবং এক দিনের বিশ্বকাপ খেলতে অসুবিধা হবে না তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan bangladesh cricket team Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE