Advertisement
০৪ মে ২০২৪
BCCI

টি২০ বিশ্বকাপের আরও একটি দল ঘোষণা ভারতের, কোন প্রতিযোগিতায় খেলবে এই দল?

ফেব্রুয়ারিতে রয়েছে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই বিশ্বকাপের জন্য বুধবার দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। অপ্রত্যাশিত ভাবে দীর্ঘ দিন পর দলে ফেরানো হয়েছে এক ক্রিকেটারকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ২১:৩২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড মহিলাদের দল ঘোষণা করল। ১৫ জনের দলকে নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কৌর। অপ্রত্যাশিত ভাবে দলে ফেরানো হয়েছে শিখা পাণ্ডেকে। রিজার্ভ হিসাবে রয়েছেন তিন ক্রিকেটার।

ঘোষিত দলে বড় চমক না থাকলেও দীর্ঘ দিন পর কিছুটা অপ্রত্যাশিত ভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলে নেওয়া হয়েছে ৩৩ বছরের শিখাকে। ২০২১ সালের অক্টোবরের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেননি শিখা। ২০২২ সালে ৫০ ওভারের বিশ্বকাপের আগে তাঁর দল থেকে বাদ পড়াও ছিল কিছুটা বিস্ময়ের। তাই হঠাৎ তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নির্বাচিত করা অবাক করেছে ক্রিকেটপ্রেমীদের। তেমনই আবার মূল দলে রাখা হয়নি স্নেহ রানাকে। অলরাউন্ডার পূজা বস্ত্রকারকে দলে রাখা হলেও তাঁর ফিটনেস সমস্যা রয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে পূজা প্রয়োজনীয় ফিটনেস অর্জন করতে পারলে তবেই দলের সঙ্গে যাবেন বিশ্বকাপ খেলতে। তিনি সম্প্রতি ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ়ও খেলতে পারেননি চোটের জন্য।

ঘোষিত ভারতীয় মহিলা দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধনা (সহ-অধিনায়ক), শেফালি বর্মা, যষ্টিকা ভাটিয়া (উইকেটরক্ষক), রিচা ঘোষ (উইকেটরক্ষক), জেমাইমা রড্রিগেজ, হার্লিন দেয়োল, দীপ্তি শর্মা, দেবিকা বৈদ্য, রাধা যাদব, রেনুকা ঠাকুর, অঞ্জলি সর্বাণী, পূজা বস্ত্রকার, রাজেশ্বরী গায়কোয়াড় এবং শিখা পাণ্ডে। রিজার্ভ হিসাবে রয়েছেন স্নেহ রানা, মেঘনা সিংহ এবং সাব্বিনেনি মেঘনা।

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে দক্ষিণ আফ্রিকায়। আয়োজক দক্ষিণ আফ্রিকা ছাড়াও সরাসরি এই প্রতিযোগিতায় খেলার সুযোগ পাচ্ছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউ জ়িল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ়। যোগ্যতা অর্জন প্রতিযোগিতা থেকে মূলপর্বে খেলার ছাড়পত্র পেয়েছে বাংলাদেশ এবং আয়ারল্যান্ড। গ্রুপ ‘বি’তে ভারতের সঙ্গে রয়েছে ইংল্যান্ড, আয়ারল্যান্ড, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ়।

ভারতের প্রথম ম্যাচ ১২ ফেব্রুয়ারি পাকিস্তানের বিরুদ্ধে। ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে প্রতিযোগিতা। ফাইনাল ২৬ ফেব্রুয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE