Advertisement
১৫ জুন ২০২৪
India vs Sri Lanka 2023

ভারতের বিরুদ্ধে সিরিজ়ের দল ঘোষণা, চমক শ্রীল‌ঙ্কারও

ভারত সফরের জন্য মোট ২০ জনের দল ঘোষণা করল শ্রীলঙ্কা। সীমিত ওভারের দুই সিরিজ়েই নেতৃত্ব দেবেন শনাকা। শ্রীলঙ্কার ঘোষিত দলেও রয়েছে চমক।

ভারত সফরে দু’টি সিরিজ়েই শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন শনাকা।

ভারত সফরে দু’টি সিরিজ়েই শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন শনাকা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ২০:০৭
Share: Save:

ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ় এবং টি-টোয়েন্টি সিরিজ়ের জন্য দল ঘোষণা করল শ্রীলঙ্কা। ভারতীয় ক্রিকেট বোর্ডের দেখানো পথে হেঁটে নতুন সহ-অধিনায়ক বেছে নিল ক্রিকেট শ্রীলঙ্কাও।

তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য মোট ২০ জনের দল ঘোষণা করল শ্রীলঙ্কা। প্রত্যাশা মতোই অধিনায়ক হয়েছেন দাসুন শনাকা। এক দিনের সিরিজ়ে সহ-অধিনায়ক করা হয়েছে কুশল মেন্ডিসকে। টি-টোয়েন্টি সিরিজ়ে সহ-অধিনায়ক হয়েছেন ওয়ানিন্দু হাসরঙ্গ। সুযোগ দেওয়া হয়েছে একাধিক নতুন ক্রিকেটারকে। উল্লেখ্য, মঙ্গলবারই ভারত দল ঘোষণা করেছে। টি-টোয়েন্টি সিরিজ়ে নেতৃত্ব দেবেন হার্দিক পাণ্ড্য। এক দিনের সিরিজ়েও তাঁকে সহ-অধিনায়ক করা হয়েছে। টি-টোয়েন্টি সিরিজ়ে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে সূর্যকুমার যাদবকে।

ঘোষিত শ্রীলঙ্কা দল: দাসুন শনাকা (অধিনায়ক), পাথুম নিসঙ্কা, অভিষ্কা ফার্নান্ডো, সাদিরা সামারাবিক্রমা, কুশল মেন্ডিস (এক দিনের সিরিজ়ে সহ-অধিনায়ক), ভানুকা রাজাপক্ষ (শুধু টি-টোয়েন্টি সিরিজ়ে), চরিথ আসালঙ্কা, ধনঞ্জয় ডি সিলভা, ওয়ানিন্দু হাসরঙ্গ (টি-টোয়েন্টি সিরিজ়ে সহ-অধিনায়ক), আশিন বান্ডারা, মাহিশ থিকশানা, জেফরি ভ্যান্ডারসে (শুধু এক দিনের সিরিজ়ে), চামিকা করুণারত্নে, দিলশান মদুশঙ্কা, কাসুন রাজিথা, নুয়ানিন্দু ফার্নান্ডো (শুধু এক দিনের সিরিজ়ে), দুনিথ ওয়েল্লালেজ, প্রমোদ মধুশন, লাহিরু কুমারা, নুয়ান তুষারা (শুধু টি-টোয়েন্টি সিরিজ়ে)।

ভারত-শ্রীলঙ্কা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় শুরু হবে ৩ জানুয়ারি থেকে। ম্যাচগুলি হবে মুম্বই, পুণে এবং রাজকোটে। তিন ম্যাচের এক দিনের সিরিজ় শুরু ১০ জানুয়ারি থেকে। তিনটি ম্যাচ হবে গুয়াহাটি, কলকাতা এবং তিরুঅনন্তপুরমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE