Advertisement
০৬ মে ২০২৪
Asia Cup 2023 India Squad

এশিয়া কাপের দল ঘোষণা করে দিল ভারত, ফিরলেন দুই, এক নতুন মুখ, ১৭ জনের দলে রয়েছেন কারা

আসন্ন এশিয়া কাপের জন্য দল ঘোষণা করল ভারত। দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের কথা মাথায় রেখে ১৭ জনের দল ঘোষণা করেছেন অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি।

Rohit Sharma

সাংবাদিক বৈঠকে রোহিত শর্মা (বাঁ দিকে) ও অজিত আগরকর। ছবি: ভিডিয়ো থেকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৩:৩৭
Share: Save:

এশিয়া কাপের জন্য ১৭ জনের দল ঘোষণা করল ভারত। দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের কথা মাথায় রেখেই এই দল নির্বাচন করা হয়েছে। চোট পাওয়া দুই ক্রিকেটার শ্রেয়স আয়ার ও লোকেশ রাহুল ভারতীয় দলে ফিরেছেন। দলে নতুন মুখ তিলক বর্মা। রিজার্ভ ক্রিকেটার হিসাবে সঞ্জু স্যামসনকে রাখা হয়েছে।

সোমবার বিসিসিআইয়ের নির্বাচক কমিটি বৈঠকে বসে। সেখানে পাঁচ নির্বাচক ছাড়াও উপস্থিত ছিলেন দলের কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত। ছিলেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির এক আধিকারিকও। চোট পাওয়া ক্রিকেটারদের শারীরিক অবস্থা কী রকম সেই তথ্য দেন তিনি। পরে সাংবাদিক বৈঠকে দল ঘোষণা করেন আগরকর ও রোহিত।

এশিয়া কাপে ভারতীয় দল

এশিয়া কাপে ভারতীয় দল গ্রাফিক: শৌভিক দেবনাথ

ভারতের ১৭ জনের দল: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), শ্রেয়স আয়ার, হার্দিক পাণ্ড্য (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাডেজা, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, ঈশান কিশন (উইকেটরক্ষক), অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, প্রসিদ্ধ কৃষ্ণ, সঞ্জু স্যামসন (রিজার্ভ)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup India Cricket BCCI Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE