Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Team India: ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল ঘোষিত, ফিরলেন নেতা রোহিত, দলে চমক রবি

প্রত্যাশিত ভাবেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের দলে ফিরলেন রোহিত শর্মা। বুধবার রাতে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ জানুয়ারি ২০২২ ২২:৪৭
Save
Something isn't right! Please refresh.
ফিরলেন রোহিত শর্মা।

ফিরলেন রোহিত শর্মা।
ফাইল ছবি

Popup Close

প্রত্যাশিত ভাবেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের দলে ফিরলেন রোহিত শর্মা। বুধবার রাতে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হল। দু’টি ফরম্যাটেই অধিনায়ক হিসেবে ফিরেছেন রোহিত। এই দলে সব থেকে বড় চমক অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা তারকা রবি বিষ্ণোইয়ের আবির্ভাব। দু’টি ফরম্যাটের দলেই জায়গা পেয়েছেন তিনি। সম্প্রতি তাঁকে বিরাট মূল্যে দলে নিয়েছে লখনউ সুপার জায়ান্টসও। পাশাপাশি এই সিরিজে বিশ্রাম দেওয়া হল যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামিকে।

চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সফরে খেলতে পারেননি রোহিত। এক দিনের ক্রিকেটে বিরাট কোহলীকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার পর রোহিতকে সাদা বলের ক্রিকেটে অধিনায়ক করে ভারত। হ্যামস্ট্রিংয়ে চোট ছিল রোহিতের। তবে সাত সপ্তাহ রিহ্যাবে থাকার পর বুধবারই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষায় পাস করেন তিনি। তারপরেই তাঁকে দলে নেওয়ার ব্যাপারে সবুজ সংকেত মেলে। ফলে সীমিত ওভারের সিরিজে তাঁকে অধিনায়ক হিসেবে নির্বাচিত করা হয়।

এ ছাড়া, দীর্ঘদিন বাদে সীমিত ওভারের দলে প্রত্যাবর্তন ঘটেছে কুলদীপ যাদবের। যুজবেন্দ্র চহাল সাম্প্রতিক কালে দলে জায়গা পেলেও কুলদীপ সুযোগ পাচ্ছিলেন না। আইপিএল-এ কেকেআর-এর হয়েও খুব বেশি খেলতে দেখা যায়নি। তবে ফের জাতীয় দলে দেখা যেতে চলেছে ‘কুল-চা’ জুটি।

Advertisement

তবে সব থেকে বড় চমক নিঃসন্দেহে রবি বিষ্ণোই। গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে রানার্স-আপ ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি। ১৭টি উইকেট নিয়ে প্রতিযোগিতার সর্বোচ্চ উইকেটশিকারী হন। জাপানের বিরুদ্ধে একটি ম্যাচে শূন্য রানে চার উইকেট নেন। তারপরেই নিলামে তাঁকে তুলে নেয় পঞ্জাব সুপার কিংস। ২০২০-র ২০ সেপ্টেম্বর দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএল-এ অভিষেক হয়।



দু’টি ফরম্যাটের দল থেকেই বাদ পড়েছেন রবিচন্দ্রন অশ্বিন। অনেকেই মনে করছেন, সীমিত ওভারের জন্য জাতীয় দলের দরজা কার্যত বন্ধ হয়ে গেল তাঁর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই সীমিত ওভারে ডাক পেয়েছিলেন। কিন্তু প্রত্যাশিত পারফরম্যান্স উপহার দিতে পারেননি। এ দিকে, একটানা ক্রিকেট খেলার কারণে আপাতত বুমরা এবং শামিকে বিশ্রাম দেওয়া হয়েছে। শ্রীলঙ্কা সিরিজেই ফিরতে পারেন তাঁরা।

ভারতের এক দিনের সিরিজের দল: রোহিত, রাহুল, রুতুরাজ, ধবন, কোহলী, সূর্যকুমার, শ্রেয়স, দীপক হুডা, পন্থ, দীপক চাহার, শার্দূল, চহাল, কুলদীপ, ওয়াশিংটন, রবি বিষ্ণোই, সিরাজ, প্রসিদ্ধ এবং আবেশ।

ভারতের টি-টোয়েন্টি সিরিজের দল: রোহিত, রাহুল, ঈশান কিশন, কোহলী, শ্রেয়স, সূর্যকুমার, পন্থ, বেঙ্কটেশ আয়ার, দীপক চাহার, শার্দূল, রবি, অক্ষর, চহাল, ওয়াশিংটন, সিরাজ, ভুবনেশ্বর, আবেশ, হর্ষল পটেল।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement