Advertisement
১৭ মে ২০২৪
India squad for ICC World Test Championship 2023

আইপিএলের মাঝেই টেস্ট বিশ্বকাপের দল ঘোষণা ভারতের, ফিরলেন রাহানে, মহারণে শামিল কারা?

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দল ঘোষণা করল ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ জুন থেকে শুরু ফাইনাল। সেই ম্যাচের দল ঘোষণা করল বিসিসিআই। দলে ফিরলেন অজিঙ্ক রাহানে। জায়গা পেলেন লোকেশ রাহুলও।

Rohit Sharma

টেস্ট চ্যাম্পিয়নশিপের দল ঘোষণা করল ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১১:১১
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দল ঘোষণা করল ভারত। ১৫ জনের দল ঘোষণা ভারতীয় ক্রিকেট বোর্ডের। দীর্ঘ দিন পর দলে ফিরলেন অজিঙ্ক রাহানে। রয়েছেন লোকেশ রাহুলও। অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বে খেলবে ভারতীয় দল।

এ বারের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু ৭ জুন। ইংল্যান্ডের ওভালে হবে সেই ম্যাচ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনাল খেলবে ভারত। আইপিএলের পরেই ইংল্যান্ডে সেই ফাইনাল খেলতে যাবেন রোহিতরা। সেই দলে ওপেনার হিসাবে রয়েছেন শুভমন গিল, রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। তিন নম্বরে ব্যাট করার জন্য রয়েছেন চেতেশ্বর পুজারা। চারে নামবেন বিরাট কোহলি। রাহানে দলে ফেরায় মনে করা হচ্ছে পাঁচ নম্বরে দেখা যাবে তাঁকে।

শ্রেয়স আয়ারের চোট এখনও সারেনি। তাঁকে দলে রাখা হয়নি। সেই কারণেই রাহানেকে ফেরানো হল বলে মনে করা হচ্ছে। আইপিএলে ছন্দে রয়েছেন রাহানে। চেন্নাই সুপার কিংসের হয়ে রান করছেন তিনি। যদিও টি-টোয়েন্টি দেখে টেস্ট দলে ফেরানো হয়েছে এমনটা মনে করা হচ্ছে না। ভারতীয় দলে উইকেটরক্ষক হিসাবে রয়েছেন শ্রীকর ভরত। ঋষভ পন্থের এখনই দলে ফেরার সম্ভাবনা নেই। সেই কারণেই ভরতকে রাখা হয়েছে। রাহানে ফিরলেও ঋদ্ধিমান সাহাকে ফেরানোর কথা ভাবেননি নির্বাচকেরা।

দলে রয়েছেন তিন স্পিনার। রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা এবং অক্ষর পটেলকে রাখা হয়েছে দলে। নেওয়া হয়েছে পেসার অলরাউন্ডার শার্দূল ঠাকুরকে। দলে রয়েছেন চার পেসার। যশপ্রীত বুমরার চোট থাকায় তাঁকে দলে রাখা হয়নি। দলে রয়েছেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং জয়দেব উনাদকট।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং জয়দেব উনাদকট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India ICC World Test Championship Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE