Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka 2023

টি২০ ক্রিকেটে নেতা বদলে ফেলল ভারত, শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজেরও দল ঘোষণা

শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজ়ের জন্য দল ঘোষণা করল বিসিসিআই। দলে রয়েছে একাধিক চমক। টি-টোয়েন্টি সিরিজ়ে নেতৃত্ব দেবেন না রোহিত।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ের জন্য ভারতীয় দল ঘোষণা হল।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ের জন্য ভারতীয় দল ঘোষণা হল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ২২:৩৩
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজ়ের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। এক দিনের সিরিজ়ে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। যদিও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেওয়া হয়েছে হার্দিক পাণ্ড্যকে। তাঁর সহকারীর দায়িত্ব দেওয়া হয়েছে সূর্যকুমার যাদবকে। সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে লোকেশ রাহুলকে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে খেলবেন না রোহিত। বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। দু’টি সিরিজ়ের দলেই রাখা হয়নি ঋষভ পন্থকে। বিয়ের জন্য টি-টোয়েন্টি সিরিজ়ে ছুটি দেওয়া হয়েছে রাহুলকে। মূলত তরুণ ক্রিকেটারদের নিয়ে তৈরি করা হয়েছে ২০ ওভারের ক্রিকেটের দল। ঘোষিত ১৬ জনের দলে আছেন হার্দিক পাণ্ড্য (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ঈশান কিশন, রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চহাল, অক্ষর পটেল, আরশদীপ সিংহ, হর্ষল পটেল, উমরান মালিক, শিভম মাভি এবং মুকেশ কুমার।

মঙ্গলবার একই সঙ্গে ঘোষণা করা হয়েছে শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের দলও। এই দলেও রয়েছে চমক। নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। রাহুল দলে থাকলেও সহ-অধিনায়ক করা হয়েছে হার্দিককে। ১৬ জনের এক দিনের দলে রয়েছেন রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পাণ্ড্য (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, সূর্যকুমার যাদব, শ্রেয়স আয়ার, লোকেশ রাহুল, ঈশান কিশন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, অক্ষর পটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ়, উমরান মালিক এবং আরশদীপ সিংহ।

দীর্ঘ দিন ধরেই রানের মধ্যে নেই রাহুল। তাঁর দলে থাকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছিল। বাংলাদেশ সফরে রোহিতের অনুপস্থিতিতে তাঁর নেতৃত্বে ভারত ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ় জিতলেও শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়েও তাঁকে সহ-অধিনায়ক করা হল না। সেই দায়িত্ব দেওয়া হয়েছে হার্দিককে। ভারতীয় দলকে আগামী দিনে যে হার্দিকই নেতৃত্ব দেবেন, সেই ইঙ্গিত একরকম দিয়েই দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। পাশাপাশি পুরস্কৃত হলেন দুরন্ত ছন্দে থাকা সূর্যকুমারও। সাদা বলের ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটারকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

ভারত-শ্রীলঙ্কা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় শুরু হবে ৩ জানুয়ারি থেকে। ম্যাচগুলি হবে মুম্বই, পুনে এবং রাজকোটে। তিন ম্যাচের এক দিনের সিরিজ় শুরু ১০ জানুয়ারি থেকে। তিনটি ম্যাচ হবে গুয়াহাটি, কলকাতা এবং তিরুঅনন্তপুরমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE