Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan

বাবরের পর আরও এক শতরান, চারশো ছাড়াল পাকিস্তান, কড়া জবাব নিউ জ়িল্যান্ড ওপেনারদের

প্রথম দিনের ১৬১ রানেই আউট হলেন বাবর। দ্বিতীয় দিন শতরান করে পাকিস্তানের ইনিংসকে একাই টানলেন আঘা। বাবরের দলের বোলাররা বড় রানের সুবিধা কাজে লাগাতে পারল না।

করাচিতে অর্থশতরানের পর দর্শকদের অভিনন্দন গ্রহণ করছেন লাথাম।

করাচিতে অর্থশতরানের পর দর্শকদের অভিনন্দন গ্রহণ করছেন লাথাম। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৮:৪২
Share: Save:

পাকিস্তানের ৪৩৮ রানের জবাবে ভাল শুরু করল নিউ জ়িল্যান্ড। করাচিতে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শেষে নিউ জ়িল্যান্ডের রান ১৬৫। তারা ৪৭ ওভার ব্যাট করেছে। তবু নিউ জ়িল্যান্ডের ওপেনিং জুটি ভাঙতে পারেননি বাবর আজ়মরা। বোলারদের ব্যর্থতায় বড় রানের সুবিধা কাজে লাগাতে ব্যর্থ পাকিস্তান।

দ্বিতীয় দিনের খেলার শেষে অপরাজিত রয়েছেন দুই ওপেনার টম লাথাম এবং ডেভন কনওয়ে। লাথাম ১২৬ বলে ৭৮ রান করে খেলছেন। মেরেছেন আটটি চার। উইকেটের অন্য প্রান্তে অপরাজিত থাকা কনওয়ের সংগ্রহ ১৫৬ বলে ৮২ রান। তাঁর ব্যাট থেকে এসেছে ১২টি চার। পাকিস্তানের কোনও বোলারই নিউ জ়িল্যান্ডের ওপেনারদের সমস্যায় ফেলতে পারেননি।

এর আগে সোমবার সমালোচকদের জবাব দিয়ে ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন বাবর। মঙ্গলবার নিজের ইনিংস আর এগিয়ে নিয়ে যেতে পারলেন না পাক অধিনায়ক। আগের দিনের ১৬১ রানেই সাজঘরে ফিরলেন তিনি। যদিও শতরান করলেন প্রথম দিনের আর এক অপরাজিত ব্যাটার আঘা সলমন। তাঁর ব্যাট থেকে এল ১০৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। মূলত তাঁর ব্যাটে ভর করেই পাকিস্তানের প্রথম ইনিংস ৪০০ রানের গন্ডি পার করল। পাকিস্তানের পরের ব্যাটাররা কেউই দু’অঙ্কের রানও করতে পারলেন না। ২২ গজের অন্য প্রান্তে একের পর এক উইকেট পড়লেও দায়িত্বশীল ইনিংসে অবিচল ছিলেন আঘা। নিউ জ়িল্যান্ডের সফলতম বোলার টিম সাউদি ৬৯ রানে ৩ উইকেট নিয়েছেন। দু’টি করে উইকেট পেয়েছেন মিচেল ব্রেসওয়েল, আজাজ় পটেল এবং ইশ সোধি।

ইংল্যান্ডের কাছে ঘরের মাঠে ০-৩ ব্যবধানে টেস্ট সিরিজ় হারার পর নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দু’টেস্টের সিরিজ়ের গুরুত্ব বেড়েছে পাক শিবিরে। বাবরের নেতৃত্বের উপরও নজর রেখেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তারা। নিউ জ়িল্যান্ডের ব্যাটাররা যে ভাবে খেলছেন, তা বজায় রাখতে পারলে সমস্যা বাড়তে পারে আয়োজকদের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE