Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Ishan Kishan

দ্রাবিড়ের পর এ বার বোর্ডও, পার পাবেন না ঈশানেরা, ফিট থাকলে খেলতেই হবে রঞ্জিতে

বাদ পড়া চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রাহানের মতো ক্রিকেটার যেখানে রঞ্জি ট্রফিতে প্রতিটি ম্যাচ খেলছেন, সেখানে ভারতের কিছু ক্রিকেটারের হাবভাব দেখে ক্ষিপ্ত ভারতীয় বোর্ড। বিশেষত ক্ষিপ্ত ঈশান কিশানের প্রতি।

cricket

ঈশান কিশন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:০৫
Share: Save:

টেস্ট দল থেকে বাদ পড়া চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রাহানের মতো ক্রিকেটার যেখানে রঞ্জি ট্রফিতে প্রতিটি ম্যাচ খেলছেন, সেখানে ভারতের কিছু ক্রিকেটারের হাবভাব দেখে ক্ষিপ্ত ভারতীয় বোর্ড। জাতীয় দলের হয়ে না খেলা সত্ত্বেও কেন তাঁরা রঞ্জিতে খেলে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন না, সেটা বুঝতে পারছেন না বোর্ডকর্তারা। এর মধ্যে নিঃসন্দেহে সবচেয়ে বেশি ক্ষোভ ঈশান কিশনকে নিয়ে, যিনি টানা তিনটি রঞ্জি ম্যাচে খেলেননি।

এক ওয়েবসাইটের দাবি, যে সব ক্রিকেটারেরা দল থেকে বাদ পড়লেও ফিট, তাদের রঞ্জিতে খেলার নির্দেশ দেওয়া হতে পারে। যাঁরা আনফিট তাঁদের পাঠানো হবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ)। বোর্ডের এক কর্তা বলেছেন, “আগামী কয়েক দিনের মধ্যেই ক্রিকেটারদের কাছে বার্তা পাঠাবে বোর্ড। ওদের নির্দেশ দেওয়া হবে, যত ক্ষণ না জাতীয় দলে ডাকা হচ্ছে তত ক্ষণ রঞ্জি ট্রফিতে নিয়মিত রাজ্য দলের হয়ে খেলার। যাঁরা আনফিট বা এনসিএ-তে রিহ্যাব করছে, তাঁদের ছাড় দেওয়া হতে পারে। যে ভাবে ক্রিকেটারেরা জানুয়ারি থেকেই আইপিএলে খেলার প্রস্তুতি নেওয়া শুরু করছে, তাতে খুশি নয় বিসিসিআই।”

এ ছাড়া, হার্দিক পাণ্ড্য, দীপক চাহারের মতো ক্রিকেটারদের নিয়েও আলোচনা চলছে। ফিট হওয়া সত্ত্বেও তাঁরা রাজ্যের হয়ে না খেলে শুধু মনোযোগ দিচ্ছেন আইপিএলে খেলার। এতে বোর্ডের কর্তারা একেবারেই খুশি হতে পারছেন না।

উল্লেখ্য, কয়েক দিন আগে ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় বলেছিলেন, ‘‘ঈশান আমাদের কাছে বিরতি চেয়েছিল। আমরা খুশি মনে ওকে বিরতি দিয়েছিলাম। যখন ও খেলার জন্য প্রস্তুত হবে, তখনই ফিরবে। আমি বলছি না ওকে ঘরোয়া ক্রিকেট খেলেই ফিরতে হবে। বলতে চাইছি, নিজেকে তৈরি করতে পারলে ওকে কিছু ক্রিকেট খেলতে হবে। তার পরেই ফিরে আসতে পারবে। ওকেই পছন্দ করতে হবে। আমরা ওকে কোনও কিছু করার জন্য বাধ্য করতে চাই না। আমাদের সঙ্গে ওর যোগাযোগ রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE