Advertisement
০৩ মার্চ ২০২৪
Virat Kohli

BCCI: কোহলীর পর নতুন নেতা বাছার ক্ষেত্রে তাড়াহুড়ো করতে চাইছে না ভারতীয় বোর্ড

কোহলীর পরে টেস্ট দলের নতুন নেতা কে? এই প্রশ্নের উত্তর পেতে আরও কিছুটা অপেক্ষা করতে হবে। এই নিয়ে ভারতীয় বোর্ড তাড়াহুড়ো করতে চাইছে না।

বিরাট কোহলীর পরে ভারতের টেস্ট দলের নতুন নেতা কে?

বিরাট কোহলীর পরে ভারতের টেস্ট দলের নতুন নেতা কে? ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ০৯:৪৭
Share: Save:

বিরাট কোহলীর পরে ভারতের টেস্ট দলের নতুন নেতা কে? এই প্রশ্নের উত্তর পেতে আরও বেশ কিছুটা সময় অপেক্ষা করতে হবে। কারণ এই নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড একেবারেই তাড়াহুড়ো করতে চাইছে না।

আগামী মাসে ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে ভারত। তার আগে নতুন টেস্ট অধিনায়ক বেছে নেওয়া হবে। রোহিত শর্মা এবং লোকেশ রাহুল দৌড়ে রয়েছেন। অনেকেই মনে করছেন, রোহিত যেহেতু সহ-অধিনায়ক, তাই তিনিই পরবর্তী অধিনায়ক হবেন। কিন্তু রোহিতের ক্ষেত্রে একটা বড় সমস্যা তাঁর ফিটনেস। বার বার চোট পাচ্ছেন তিনি। দক্ষিণ আফ্রিকা সফরেও যেতে পারেননি। তাঁকেই টি-টোয়েন্টি এবং এক দিনের দলের অধিনায়ক করা হয়েছে। টেস্টেরও দায়িত্ব দেওয়ার আগে বোর্ড ভাল করে যাচাই করে নেবে, তিন ধরনের ক্রিকেটেই নেতৃত্ব দেওয়ার শারীরিক চাপ রোহিত নিতে পারবেন কি না।

আগামী দু’ বছর দেশে এবং বিদেশে ভারতের ঠাসা ক্রীড়াসূচি রয়েছে। রাহুল এবং রোহিত দু’ জনেই অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণ করার সুযোগ পাবেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বুধবার থেকে শুরু হতে চলা তিন ম্যাচের এক দিনের সিরিজে রাহুল নেতৃত্ব দেবেন। রোহিতের সামনে সুযোগ রয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে এক দিনের সিরিজে নেতৃত্ব দেওয়ার। ৬ ফেব্রুয়ারি থেকে এই সিরিজ শুরু হওয়ার কথা। মনে করা হচ্ছে তার আগেই রোহিত হ্যামস্ট্রিংয়ের চোট থেকে সেরে উঠবেন।

হ্যামস্ট্রিংয়ের চোট বার বার ভোগাচ্ছে রোহিতকে। ২০২০ সালের আইপিএল-এ তিনি সব ম্যাচ খেলতে পারেননি। তারপর অস্ট্রেলিয়া সফরে সীমিত ওভারের সিরিজ এবং প্রথম দু’টি টেস্টেও খেলতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE