Advertisement
০৪ মে ২০২৪
Rishabh Pant

প্রথমে কোন হাসপাতালে ছিলেন, এখন কোথায় রয়েছেন পন্থ? কী কী চিকিৎসা করা হবে, জানাল বোর্ড

শুক্রবার সকালে ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার মুখে পড়েছেন ঋষভ পন্থ। কোনও মতে বেঁচে ফিরলেও পন্থের শারীরিক আঘাত রয়েছে বিস্তর। তাঁর চিকিৎসার ব্যাপারে জানাল বোর্ড।

দুর্ঘটনার পরে পন্থকে ভর্তি করানো হয়েছিল সক্ষম সুপারস্পেশ্যালিটি হাসপাতাল এবং ট্রমা সেন্টারে। এই মুহূর্তে দেহরাদূনের ম্যাক্স হাসপাতালে ভর্তি রয়েছেন।

দুর্ঘটনার পরে পন্থকে ভর্তি করানো হয়েছিল সক্ষম সুপারস্পেশ্যালিটি হাসপাতাল এবং ট্রমা সেন্টারে। এই মুহূর্তে দেহরাদূনের ম্যাক্স হাসপাতালে ভর্তি রয়েছেন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ১৪:৪০
Share: Save:

শুক্রবার সকালে ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার মুখে পড়েছেন ঋষভ পন্থ। কোনও মতে বেঁচে ফিরলেও পন্থের শারীরিক আঘাত রয়েছে বিস্তর। জানা গিয়েছে, তাঁর দেহের একাধিক জায়গায় চোট লেগেছে। সেই চোটের শুশ্রূষা চলছে। কবে পুরোপুরি সুস্থ হতে পারবেন, তা এখনই বলা যাচ্ছে না। তাঁর ক্রিকেটজীবনও গভীর অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

বোর্ডের প্রকাশিত একটি বিবৃতিতে বলা হয়েছে, দুর্ঘটনার পরে পন্থকে ভর্তি করানো হয়েছিল সক্ষম সুপারস্পেশ্যালিটি হাসপাতাল এবং ট্রমা সেন্টারে। প্রাথমিক চিকিৎসার পরে পন্থ এই মুহূর্তে দেহরাদূনের ম্যাক্স হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁর চোটগুলি ঠিক কী অবস্থায় রয়েছেন, তা পূর্ণাঙ্গ ভাবে জানতে এমআরআই স্ক্যান করা হবে। তার পরেই চিকিৎসার পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে। পন্থের পরিবারের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রেখে চলেছে বোর্ড। চিকিৎসার জন্য বোর্ডের তরফে একটি মেডিক্যাল দল তৈরি করা হয়েছে। এই মুহূর্তে ম্যাক্স হাসপাতালের যে সব চিকিৎসক পন্থের শুশ্রূষা করছেন, তাঁদের সঙ্গে বোর্ডের মেডিক্যাল দল যোগাযোগ রাখছে। পন্থ যাতে সেরা চিকিৎসা পান তা নিশ্চিত করার আশ্বাস দেওয়া হয়েছে বোর্ডে তরফে। এই দুর্বিষহ অধ্যায় কাটিয়ে যাতে দ্রুত ফিরতে পারেন পন্থ, তার জন্য সব রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে বোর্ডের তরফে।

পন্থের শারীরিক অবস্থা নিয়ে সকলের মতোই উদ্বিগ্ন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীও। রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসডর পন্থের চিকিৎসার জন্য সব ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন সরকারি আধিকারিকদের। পন্থকে দিল্লিতে নিয়ে যাওয়ার জন্য প্রয়োজনে এয়ার অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন তিনি। ফোনে প্রতিনিয়ত দফতরের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রাখছেন ধামী। তাঁর দফতর থেকে জানানো হয়েছে, পন্থের জন্য সেরা চিকিৎসার সম্ভাব্য সব ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

দুর্ঘটনার খবর পাওয়ার পরেই উদ্বেগ প্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী। তিনি টুইটে লেখেন, ‘‘ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থ দুর্ভাগ্যজনক গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছেন। তাঁর চিকিৎসার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে। ওঁর দ্রুত আরোগ্যের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করছি।’’ সংবাদ সংস্থা জানিয়েছে, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী শুক্রবার সকালে কলকাতায় রয়েছেন। কলকাতা থেকেই ফোনে সব কিছু তদারকি করছেন তিনি।

শুক্রবার ভোরে দিল্লি থেকে উত্তরাখণ্ডে নিজের বাড়িতে ফেরার সময় দুর্ঘটনার কবলে পড়েন পন্থ। দিল্লি-দেহরাদূন হাইওয়েতে রুরকির কাছে নিয়ন্ত্রণ হারিয়ে পন্থের গাড়িটি ডিভাইডারে ধাক্কা মারে। দুর্ঘটনার পরেই তাঁর গাড়িতে আগুন লেগে যায়। সেই ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। আগুনে পন্থের গাড়িটি ভস্মীভূত হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant Car Accident BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE