Advertisement
২২ মার্চ ২০২৩
BCCI

বোর্ডের নির্বাচক হতে চেয়ে আবেদন ধোনি, সচিন, সহবাগের! তালিকায় ইনজামামও

ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন নির্বাচক কমিটি এখনও তৈরি হয়নি। নির্বাচক হতে চেয়ে নাকি আবেদন করেছেন সচিন, ধোনি, সহবাগ। তালিকায় নাকি রয়েছেন ইনজামাম উল হকও!

বোর্ডের নির্বাচক হতে চেয়ে ৬০০-র বেশি আবেদন জমা পড়েছে। তালিকায় নাকি ধোনি, সচিনেরও নাম রয়েছে।

বোর্ডের নির্বাচক হতে চেয়ে ৬০০-র বেশি আবেদন জমা পড়েছে। তালিকায় নাকি ধোনি, সচিনেরও নাম রয়েছে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ২২:০৯
Share: Save:

বিসিসিআইয়ের নতুন নির্বাচক কমিটিতে জায়গা পেতে নাকি আবেদন করেছেন সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিংহ ধোনি, বীরেন্দ্র সহবাগ। তালিকায় নাকি রয়েছেন ইনজামাম উল হকও। কিন্তু পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক কী ভাবে ভারতের নির্বাচক হতে চেয়ে আবেদন করতে পারেন! আসলে সব গুলিই ভুয়ো। অনলাইনে আবেদন জমা নেওয়ার জন্যই এই ঘটনা ঘটেছে।

Advertisement

বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, পাঁচ সদস্যের নির্বাচক কমিটিতে জায়গা পেতে ৬০০-র উপর আবেদন জমা পড়েছে। তার মধ্যে সচিন, ধোনি, সহবাগ, ইনজামামের নাম রয়েছে। কেউ বা কারা ভুয়ো ইমেল আইডি তৈরি করে তাঁদের নামে আবেদন জমা করেছেন বলে জানিয়েছেন ওই আধিকারিক। অনলাইনে আবেদন নেওয়ায় আলাদা করে যাচাই করার সুযোগ থাকছে না। তাই প্রতিটি আবেদন খুঁটিয়ে খুঁটিয়ে দেখতে হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

ভারতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক কমিটির সদস্য হওয়ার জন্য আবেদনের শেষ দিন ছিল ২৮ নভেম্বর। নির্বাচক হতে চেয়ে আবেদন করেছেন অনেক প্রাক্তন ক্রিকেটার। এখনও পর্যন্ত ২১ জনের নাম জানা গিয়েছে। তাঁদের মধ্যে বাংলার তিন জন রয়েছেন। এখনও পর্যন্ত উত্তরাঞ্চলের হয়ে ছ’জনের নাম জানা যাচ্ছে। তাঁরা হলেন, মনিন্দর সিংহ, অতুল ওয়াসন, নিখিল চোপড়া, অজয় রাতরা, রীতিন্দর সিংহ সোধি ও গুরশরণ সিংহ। পূর্বাঞ্চল থেকে আবেদন করেছেন, সৌরাশিস লাহিড়ি, শুভময় দাস, শরদিন্দু মুখোপাধ্যায়, শিবসুন্দর দাস, প্রভাঞ্জন মল্লিক ও আর আর পারিদা। এই ছ’জনের মধ্যে সৌরাশিস, শু‌ভময় ও শরদিন্দু বাংলা থেকে আবেদন করেছেন। মধ্যাঞ্চল থেকে আবেদন করেছেন জ্ঞানেন্দ্র পাণ্ডে ও অময় খুরেশিয়া। চমক রয়েছে পশ্চিমাঞ্চলে। সেখান থেকে বিসিসিআইয়ের নির্বাচক হতে আবেদন করেছেন বিনোদ কাম্বলি। তা ছাড়া নয়ন মোঙ্গিয়া, সলিল আঙ্কোলা ও সমীর দিঘেও রয়েছেন তালিকায়। দক্ষিণাঞ্চল থেকে বিসিসি‌আইয়ের নির্বাচক হতে চেয়ে আবেদন করেছেন লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ, হেমাঙ্গ বাদানি ও কানওয়ালজিৎ সিংহ।

আবেদনকারী প্রাক্তন ক্রিকেটারদের সাক্ষাৎকার নেওয়া হবে। বিসিসিআই একটি ক্রিকেট পরামর্শদাতা কমিটি গঠন করবে। সেই কমিটির সদস্যরা জাতীয় নির্বাচক হতে আগ্রহী প্রাক্তন ক্রিকেটারদের সাক্ষাৎকার নেবেন। আগামী বছর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ়ের জন্য দল বাছা দিয়ে কাজ শুরু করবে নতুন নির্বাচক মণ্ডলী। আপাতত চেতনের নেতৃত্বাধীন নির্বাচক মণ্ডলীই কাজ চালাচ্ছেন। সকলকেই বিজয় হজারে ট্রফির ম্যাচ দেখতে পাঠিয়েছে বোর্ড। এর পর কোচবিহার ট্রফিতে ক্রিকেটারদের পারফরম্যান্স দেখবেন তাঁরা। তাঁদের দেওয়া রিপোর্ট নতুন নির্বাচকদের হাতে তুলে দেওয়া হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.