Advertisement
০৫ মে ২০২৪
Online Streaming

মোবাইলে খেলা দেখার খরচ নিয়ে আর ভাবতে হবে না? একটি অ্যাপেই দেখা যেতে পারে সব বড় খেলা

মোবাইলে এখন সব বড় খেলা দেখা আরও সহজ। তার জন্য আলাদা আলাদা অ্যাপে খরচ করার দরকার নেই। একটি অ্যাপ সাবস্ক্রাইব করা থাকলেই হয়তো সব বড় খেলা দেখা যাবে।

এ বার মোবাইলে খেলা দেখা আরও সহজ। একটি অ্যাপেই হয়তো সব দেখা যাবে।

এ বার মোবাইলে খেলা দেখা আরও সহজ। একটি অ্যাপেই হয়তো সব দেখা যাবে। প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৮:২৯
Share: Save:

ফুটবল বিশ্বকাপ, আইপিএলের পরে এ বার অলিম্পিক্স সম্প্রচারের দায়িত্বও পেল মুকেশ অম্বানীর সংস্থা রিলায়্যান্সের শাখা ভায়াকম ১৮। ২০২৪ সালের প্যারিস অলিম্পিক্স সম্প্রচারের দায়িত্ব পেয়েছে তারা। শুধু ভারত নয়, গোটা উপমহাদেশে অর্থাৎ, বাংলাদেশ, ভুটান, মলদ্বীপ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কাতেও প্যারিস অলিম্পিক্স এবং ২০২৪ সালের শীতকালীন যুব অলিম্পিক্স সম্প্রচার করবে ভায়াকম ১৮।

ফুটবল বিশ্বকাপের আগে ভায়াকম ১৮ নিজেদের টেলিভিশন চ্যানেল চালু করেছে। তার নাম স্পোর্টস ১৮। সেখানেই দেখানো হয়েছে ফুটবল বিশ্বকাপ। সেই সঙ্গে ডিজিটাল মাধ্যমে জিয়ো সিনেমাতে দেখানো হয়েছে খেলা। শুধু জিয়োর গ্রাহকরা নন, যে কোনও সংস্থার গ্রাহকই নিজেদের মোবাইলে জিয়ো সিনেমা অ্যাপ ইনস্টল করে বিনামূল্যে বিশ্বকাপ দেখতে পেরেছেন।

আইপিএলের ডিজিটাল স্বত্বও পেয়েছে ভায়াকম ১৮। অর্থাৎ, আগামী বছর আইপিএল দেখানো হতে পারে জিয়ো সিনেমা বা ভুট অ্যাপে। ভুটও ভায়াকমেরই একটি অ্যাপ। কিন্তু ভুটের তুলনায় জিয়ো সিনেমায় খেলা দেখানোর সম্ভাবনা বেশি। এই বিষয়ে ভায়াকম এখনও কিছু না জানালেও তার একটিই কারণ রয়েছে। ভুট অ্যাপ সাবস্ক্রাইব করা থাকলে বিজ্ঞাপন দেখানো যায় না। অন্য দিকে জিয়ো সিনেমাকে বিজ্ঞাপন দেখানো যায়। সেই কারণে আইপিএলও হয়তো দেখানো হবে জিয়ো সিনেমাতে।

প্যারিস অলিম্পিক্সের ক্ষেত্রেও টেলিভিশনে স্পোর্টস ১৮-এর পাশাপাশি ডিজিটাল মাধ্যমে ভুট বা জিয়ো সিনেমাতে খেলা দেখা যাবে। ফুটবল বিশ্বকাপের ক্ষেত্রে জিয়ো সিনেমাতে খেলা দেখতে কাউকে খরচ করতে হয়নি। তবে আইপিএল বা অলিম্পিক্সের আগে সাবস্ক্রাইব পদ্ধতি আনতে পারে ভায়াকম ১৮। সে ক্ষেত্রেও হয়তো শুধু জিয়ো সিনেমা সাবস্ক্রাইব করা থাকলেই খেলা দেখা যাবে।

এই প্রসঙ্গে আন্তর্জাতিক অলিম্পিক্স সংস্থার সভাপতি থমাস ব্যাচ বলেছেন, ‘‘ভারত ও গোটা উপমহাদেশ জুড়ে ভায়াকম ১৮-এর মাধ্যমে অলিম্পিক্সের স্বাদ নেওয়া যাবে। উপমহাদেশে অলিম্পিক্সের আগ্রহ বাড়ছে। যুব সম্প্রদায় আরও বেশি করে বিভিন্ন খেলায় আগ্রহ দেখাচ্ছে। সেই আগ্রহ আমরা আরও বাড়াতে চাই। আশা করছি ভায়াকম ১৮-এর মাধ্যমে সেটা আমরা করতে পারব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE