Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

লোকসভা নির্বাচনের জন্য কি আইপিএল বিদেশে? ভোটঘোষণার দিনই জানিয়ে দিলেন বোর্ড সচিব

লোকসভা নির্বাচনের জন্য এ বারের আইপিএলের বেশির ভাগ খেলা বিদেশে হবে বলে জল্পনা তৈরি হয়েছিল। ভোটঘোষণার দিনই তার জবাব দিয়ে দিলেন বোর্ড সচিব জয় শাহ।

cricket

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ২২:৫৭
Share: Save:

১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত ভারতে লোকসভা ভোট। ফল ঘোষণা হবে ৪ জুন। আপাতত ২২ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত আইপিএলের সূচি ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। লোকসভা নির্বাচনের জন্য এ বারের আইপিএলের বেশির ভাগ খেলা বিদেশে হবে বলে জল্পনা তৈরি হয়েছিল। ভোটঘোষণার দিনই তার জবাব দিয়ে দিলেন বোর্ড সচিব জয় শাহ।

একটি ক্রিকেট ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে জয় বলেন, “না, আইপিএল বিদেশে হবে না। ভারতেই হবে।” জয় আরও জানিয়েছেন, ভোটের দিন ঘোষণা হওয়ায় এ বার বৈঠকে বসে আইপিএলে বাকি সূচি ঠিক করবেন তাঁরা। লোকসভা নির্বাচনকে মাথায় রেখেই সূচি করা হবে। কিন্তু প্রতিযোগিতা ভারতেই হবে।

একই কথা শোনা গিয়েছে আইপিএলের চেয়ারম্যান অরুণ ধূমলের মুখেও। তিনি সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, “আইপিএল কোথাও সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে না। ভারতেই হবে। আমরা খুব তাড়াতাড়ি বাকি সূচি ঘোষণা করব।”

ভোটের জন্য আইপিএল সংযুক্ত আরব আমিরশাহিতে সরিয়ে নিয়ে যাওয়া হবে বলে জল্পনা শোনা যাচ্ছিল। এর আগে এক বারই এই ঘটনা ঘটেছিল। ২০০৯ সালে লোকসভা নির্বাচনের সময় পুরো প্রতিযোগিতায় হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। কিন্তু ২০১৪ ও ২০১৯ সালে ভোটের সময়ও ভারতেই খেলা হয়েছিল। এ বারও ভারতেই প্রতিযোগিতা হবে বলে জানিয়ে দিলেন বোর্ডের দুই কর্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 BCCI Lok Sabha Elections
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE