Advertisement
২০ এপ্রিল ২০২৪
BCCI

বুমরাদের চোটে কাবু ভারতীয় দলকে চাঙ্গা করতে নয়া ওষুধ, বোর্ডের নতুন পদক্ষেপে যুক্ত রাজ্যও

এই বছর দেশের মাটিতে বিশ্বকাপ। তার আগে ক্রিকেটারদের চোট নিয়ে টনক নড়ল বোর্ডের। রাজ্য সংস্থাগুলিকে নির্দেশ দেওয়া হল চিকিৎসকদের দল তৈরি করার জন্য।

Jasprit Bumrah

চোটের কারণে বিশ্বকাপের মতো মঞ্চে ভুগতে হয়েছে ভারতকে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আমদাবাদ শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ২৩:১১
Share: Save:

একের পর এক ক্রিকেটারের চোট নিয়ে গত এক বছরের বেশি সময় ধরে ভুগছে ভারতীয় দল। যশপ্রীত বুমরা শেষ কবে ভারতীয় দলে খেলেছিলেন তা ভাবতে বসতে হবে। শ্রেয়স আয়ার ফিরেও আবার চোটের কবলে। চোট পেয়েছেন লোকেশ রাহুলও। প্রথম দলের একাধিক ক্রিকেটারের চোটের কারণে বিশ্বকাপের মতো মঞ্চে ভুগতে হয়েছে ভারতকে। সেরা দল নামাতেই পারেনি তারা। এই বছর দেশের মাটিতে বিশ্বকাপ। তার আগে ক্রিকেটারদের চোট নিয়ে টনক নড়ল বোর্ডের। রাজ্য সংস্থাগুলিকে নির্দেশ দেওয়া হল চিকিৎসকদের দল তৈরি করার জন্য।

শনিবার আমদাবাদে বোর্ডের বিশেষ সাধারণ বৈঠক হয়। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রতিটি রাজ্য সংস্থায় স্ট্রেংথ এবং কন্ডিশনিং কোচ রাখা হবে, সেই সঙ্গে থাকবে স্পোর্টস মেডিসিন দল। বৈঠক শেষে সচিব জয় শাহ বলেন, “ক্রিকেটারদের চোট নিয়ে আমরা উদ্বিগ্ন। আমরা সিদ্ধান্ত নিয়েছি প্রতিটি রাজ্য দলে স্ট্রেংথ এবং কন্ডিশনিং কোচ রাখতে হবে এবং একটি করে স্পোর্টস মেডিসিন দল থাকবে। তাঁদের বেছে নেওয়া হবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির তালিকা থেকে।” ভারতের বেশ কিছু ক্রিকেটারের চোট রয়েছে। তাঁদের অনেককেই বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বেশির ভাগ সময় কাটাতে হচ্ছে। সেই কারণেই রাজ্য স্তর থেকে ক্রিকেটারদের চোট মুক্ত রাখার সিদ্ধান্ত নিচ্ছে বোর্ড।

এ ছাড়াও ওই বৈঠকে সিদ্ধান্ত হয়েছে মেয়েদের ক্রিকেট দলের কোচ ঠিক করা হবে জুলাই মাসের আগে। ভারত ‘এ’ দল নিয়েও ভাবনা চিন্তা রয়েছে। ইংল্যান্ড এবং নিউ জ়িল্যান্ডে সেই দলকে সফর করাতে চাইছে বোর্ড। তা নিয়ে কথাও চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Team India Jasprit Bumrah Jay Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE