Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mohammed Shami

বিশ্বকাপের মূল দলে না থেকেও বিশ্বকাপ খেলতে পারেন শামি! কী ভাবে? জানালেন জাতীয় নির্বাচক

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের রিজার্ভ দলে রাখা হয়েছে মহম্মদ শামিকে। মূল দলে না থাকলেও অস্ট্রেলিয়ায় তাঁর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন এক জাতীয় নির্বাচক।

শামিরও সুযোগ রয়েছে বিশ্বকাপে খেলার।

শামিরও সুযোগ রয়েছে বিশ্বকাপে খেলার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১২:৩৭
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে জায়গা পাননি মহম্মদ শামি। চার জনের রিজার্ভ ক্রিকেটারের মধ্যে নাম রয়েছে তাঁর। কিন্তু তার পরেও অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সম্ভাবনা রয়েছে তাঁর। কী ভাবে? সেই ব্যাখ্যা দিলেন এক জাতীয় নির্বাচক।

নাম প্রকাশ না করে সংবাদমাধ্যমে ওই নির্বাচক বলেছেন, ‘‘শামি ১০ মাসের বেশি টি-টোয়েন্টি খেলেনি। তাই ওকে সরাসরি দলে নেওয়া সম্ভব ছিল না। কিন্তু তার পরেও মূল দলে ও ঢুকতে পারে। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে শামির দিকে নজর রাখা হবে। ওকে ভাল বল করতে হবে। তার পরে যদি বিশ্বকাপের আগে দলের আর কোনও ক্রিকেটার চোট পায় তা হলে শামিকে আগে সুযোগ দেওয়া হবে।’’

ভারতের বিশ্বকাপের দলে রয়েছেন হর্ষল পটেল ও যশপ্রীত বুমরা। দু’জনেই দীর্ঘ দিন চোটে ভুগেছেন। বিশ্বকাপের দল নির্বাচনের আগে তাঁরা সুস্থ হতে না পারলে শামিকেই অগ্রাধিকার দেওয়া হত বলে জানিয়েছেন ওই নির্বাচক। তিনি বলেন, ‘‘বুমরা ও হর্ষল সুস্থ না হলে শামিকেই নেওয়া হত। কিন্তু আমাদের একটা নির্দিষ্ট পদ্ধতির মধ্যে দিয়ে যেতে হয়। তাই শামিকে রিজার্ভে রাখা হয়েছে।’’ ওই নির্বাচকের কথা থেকে স্পষ্ট, রিজার্ভ থেকে মূল দলে কাউকে নেওয়া হলে দীপক চাহারের থেকে অনেক এগিয়ে রয়েছেন শামি।

২০২১ সালের নভেম্বর মাসে নামিবিয়ার বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন শামি। তার পরে আইপিএল খেললেও জাতীয় দলের হয়ে ছোট ফরম্যাটে আর দেখা যায়নি তাঁকে। শামি না খেলায় হর্ষল জাতীয় দলে নিজের জায়গা পাকা করেছেন। তাই বিশ্বকাপের দলে শামির আগে জায়গা পেয়েছেন তিনি। কিন্তু এখনও কী ভাবে শামি বিশ্বকাপ খেলতে পারবেন তা জানালেন এক নির্বাচক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami T20 World Cup 2022 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE