Advertisement
০৭ মে ২০২৪
Ravi Shastri

আরও এক বার কোচ হতে চান রবি শাস্ত্রী! কাদের দায়িত্ব নেবেন তিনি?

সাত বছর ভারতীয় দলের কোচ ছিলেন রবি শাস্ত্রী। তাঁর অধীনে টেস্টে শীর্ষস্থান দখল করেছিলেন কোহলীরা। কিন্তু ভারতকে কোনও আইসিসি ট্রফি জেতাতে পারেননি শাস্ত্রী।

সাত বছর ভারতীয় দলে কোচিং করিয়েছেন রবি শাস্ত্রী।

সাত বছর ভারতীয় দলে কোচিং করিয়েছেন রবি শাস্ত্রী। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১০:৩৪
Share: Save:

আবার কোচিং করাতে চান রবি শাস্ত্রী। কিন্তু বিরাট কোহলী, রোহিত শর্মাদের দায়িত্ব আর নেবেন না বলে জানিয়েছেন ভারতের প্রাক্তন কোচ। তাঁর ইচ্ছা, তৃণমূল স্তরে কোচিং করানো। ভারতের জন্য ক্রিকেটার তুলে আনার দায়িত্ব নিতে চান তিনি।

লেজেন্ডস লিগ ক্রিকেটের কমিশনারের দায়িত্বে রয়েছেন শাস্ত্রী। শুক্রবার কলকাতার ইডেন গার্ডেন্সে একটি চ্যারিটি ম্যাচের মধ্যে দিয়ে এই প্রতিযোগিতা শুরু হয়েছে। নতুন দায়িত্ব নিলেও পুরনো দায়িত্বে আর ফিরে যেতে চান না তিনি। সংবাদমাধ্যমে শাস্ত্রী বলেন, ‘‘ভারতীয় দলের কোচ হিসাবে আমার কাজ শেষ। সাত বছরে যা করার ছিল করেছি। আর পুরনো দায়িত্বে ফিরব না।’’

রোহিত-কোহলীদের কোচ না হলেও সুযোগ পেলে একেবারে তৃণমূল স্তরে কোচিং করাতে চান শাস্ত্রী। তিনি বলেন, ‘‘যদি সুযোগ পাই, তৃণমূল স্তরে কোচিং করাব। নতুন ক্রিকেটার তুলে আনব। তার জন্য আমার কিছু পরিকল্পনাও আছে। কিন্তু আর ভারতীয় দলের কোচিং নয়। এখন আমি দূরে বসে খেলা উপভোগ করতে চাই।’’

শাস্ত্রীর নেতৃত্বে টেস্টে শীর্ষস্থান দখল করেছিলেন কোহলীরা। অস্ট্রেলিয়ায় পর পর দু’টি টেস্ট সিরিজ জিতেছিল ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও উঠেছিল ভারত। কিন্তু সাত বছরে ভারতকে কোনও আইসিসি ট্রফি জেতাতে পারেননি শাস্ত্রী। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে কোহলীরা ছিটকে যাওয়ার পরে কোচের পদ থেকে সরে যান তিনি। এ বারের এশিয়া কাপে ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা গিয়েছে শাস্ত্রীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE