Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Women IPL

দীপাবলিতে মেয়েদের আইপিএল করতে চাইছে ভারতীয় বোর্ড

‘হোম-অ্যাওয়ে ফর্ম্যাট’-এ খেলার উপরে জোর দেওয়া হচ্ছে ‘ফ্যান বেস’ বাড়ানোর জন্য। তবে বিসিসিআই-এর সূত্রটি আরও জানিয়েছে, যে সব শহরের নামে দল নেই, সেখানে লিগের জনপ্রিয়তা বাড়ানো কিছুটা কঠিন হবে।

WPL

বড় হবে মেয়েদের প্রিমিয়ার লিগ এবং তা আয়োজন করা হতে পারে দীপাবলির সময়। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ০৮:২৪
Share: Save:

মেয়েদের প্রিমিয়ার লিগ (ডব্লিউপিএল) আগামী মরসুম থেকে ‘হোম-অ্যাওয়ে ফর্ম্যাট’-এ খেলা হবে। আরও বড় হবে প্রতিযোগিতা এবং তা আয়োজন করা হতে পারে দীপাবলির সময়। বিসিসিআই-এর একটি সূত্রকে উদ্ধৃত করে জানাচ্ছে সংবাদ সংস্থা পিটিআই। উদ্বোধনী মরসুমে ডব্লিউপিএল হয়েছিল ৪-২৬ মার্চ। দুটি স্টেডিয়ামে আয়োজিত হয় সব ম্যাচ।

বোর্ড সচিব জয় শাহ বলেছেন, ‘‘আমরা দীপাবলির সময় ডব্লিউপিএল আয়োজন করার কথা বিবেচনা করছি হোম-অ্যাওয়ে ফর্ম্যাটে।’’ এর আগে আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমল বলেছিলেন, আগামী তিন মরসুম ডব্লিউপিএল পাঁচ দলেরই থাকবে। ‘হোম-অ্যাওয়ে ফর্ম্যাট’-এ খেলার উপরে জোর দেওয়া হচ্ছে ‘ফ্যান বেস’ বাড়ানোর জন্য। তবে বিসিসিআই-এর সূত্রটি আরও জানিয়েছে, যে সব শহরের নামে দল নেই, সেখানে লিগের জনপ্রিয়তা বাড়ানো কিছুটা কঠিন হবে।

ইন্দো-পাক বিশ্বকাপ ম্যাচ: এশিয়া কাপে অংশ নেওয়া নিয়ে জয় শাহ বলেছেন, ‘‘২০২৩ বিশ্বকাপের কেন্দ্র এবং ভারত-পাকিস্তান ম্যাচ ঠিক করার আগে আমরা অন্য দেশগুলির মতামত জানব।’’ তাঁর নেতৃত্বে এশীয় ক্রিকেট কাউন্সিলের ২৬.২ মিলিয়ন ডলার আয় হয়েছে। এই নিয়ে তিনি বলেছেন, ‘‘এসিসি-র আয়ের ক্ষেত্রে আমরা ঐতিহাসিক মাইলফলক তৈরি করেছি।’’ বিশ্বকাপ প্রসঙ্গে তাঁর মন্তব্য, ‘‘বিশ্বকাপের আগে আমাদের এখন যা পরিকাঠামো রয়েছে তা উন্নত করা হবে।’’ আগেই জানানো হয়েছিল, পাকিস্তান বিশ্বকাপের বেশির ভাগ ম্যাচ খেলতে চায় চেন্নাই এবং কলকাতায়। কারণ এর আগে সফরে এসে এই দুটি জায়গা আরও বেশি সুরক্ষিত মনে হয়েছিল পাকিস্তান দলের। প্রস্তাবিত নতুন জাতীয় অ্যাকাডেমির কাজ কতটা এগিয়েছে তা দেখতে তিনি বেঙ্গালুরু এনসিএ-তে যাবেন বলেও জানিয়েছেন তিনি।

নির্বাচক প্রধান নি‌র্বাচন: জুনে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে ওভালে। তার পরেই ভারত ও আফগানিস্তানের তিনটি এক দিনের ম্যাচের সিরিজ় হওয়ার কথা। তার আগে নির্বাচক প্রধান নিয়োগ করার ব্যাপারে আশাবাদী বোর্ড। ফেব্রুয়ারিতে চেতন শর্মা ইস্তফা দেওয়ার পরে এই পদ এখনও ফাঁকা।

বুমরাকে নিয়ে আত্মবিশ্বাসী: কোমরের চোটে এখন মাঠের বাইরে থাকলেও বিশ্বকাপের আগে সুস্থ হয়ে উঠবেন যশপ্রীত বুমরা। আত্মবিশ্বাসী বোর্ড। ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজিত হবে অক্টোবর-নভেম্বরে। পাশাপাশি বোর্ড যে সব ভারতীয় ক্রিকেটাররা খেলছে তাঁদের অন্য কোনও টি-টোয়েন্টি লিগে খেলার অনুমতি না দেওয়ার নীতি ধরে রাখছে। যার মধ্যে সৌদি আরবে প্রস্তাবিত নতুন টি-টোয়েন্টি লিগও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE