Advertisement
১১ মে ২০২৪
Wriddhiman Saha

Wriddhiman Saha: ঋদ্ধিকে অপমান, হুমকি সাংবাদিকের, নাম জানতে চাইবে বোর্ড, তদন্তের আশ্বাস

বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকাকালীন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে ব্যক্তিগত কথা কেন প্রকাশ্যে এনেছেন, সে ব্যাপারেও জবাব চাওয়া হবে।

ঋদ্ধির কাছে জানতে চায় বোর্ড

ঋদ্ধির কাছে জানতে চায় বোর্ড ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ১৯:২৭
Share: Save:

সাক্ষাৎকার না দেওয়ায় ঋদ্ধিমান সাহার উদ্দেশে অপমানজনক মন্তব্য করেছেন এক সাংবাদিক। হুমকি দিয়েছেন ঋদ্ধিকে। ভবিষ্যতে কোনও দিন আর সাক্ষাৎকার নেওয়া হবে না বলেও হুমকি দিয়েছিলেন ঋদ্ধিকে। সেই সাংবাদিকের নাম ঋদ্ধির থেকে জানতে চাইবে বিসিসিআই। পাশাপাশি বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকাকালীন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে ব্যক্তিগত কথা কেন প্রকাশ্যে এনেছেন, সে ব্যাপারেও তাঁর কাছে জবাব চাওয়া হবে।

সোমবার বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমল সংবাদ সংস্থাকে বলেছেন, “ঋদ্ধিকে টুইটের ব্যাপারে এবং ঠিক কী ঘটনা ঘটেছে সে ব্যাপারে জিজ্ঞাসা করা হবে। ওকে সত্যিই হুমকি দেওয়া হয়েছিল কিনা এবং এই ঘটনার আগে কী ঘটেছিল তা-ও জিজ্ঞাসা করা হবে। এর থেকে বেশি কিছু আমি বলব না। বোর্ড সচিব জয় শাহ ঋদ্ধির সঙ্গে কথা বলবেন।”

গত শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের দল ঘোষণা হয়। সে দিন রাতেই হোয়াটসঅ্যাপ বার্তা চালাচালির একটি স্ক্রিনশট পোস্ট করেন ঋদ্ধিমান। ওই সাংবাদিক ঋদ্ধির সাক্ষাৎকার নিতে চাইছিলেন। ঋদ্ধি পাত্তা না দেওয়াতেই রেগে গিয়ে হুমকি দিতে থাকেন তিনি। ভারতীয় দলের ক্রিকেটারকে এ-ও বলে দেন, ‘অপমান আমি সহজে সহ্য করি না।’

ঋদ্ধিমান সেই কথোপকথন নেটমাধ্যমে পোস্ট করার পরেই গোটা দেশ জুড়ে সমালোচনার ঝড় ওঠে। একের পর এক প্রাক্তন ক্রিকেটার এবং বিশেষজ্ঞ তাঁর পাশে দাঁড়াতে থাকেন। ভারতীয় ক্রিকেটারদের সংস্থার প্রতিনিধি প্রজ্ঞান ওঝা লেখেন, ‘ওর নাম বলো ঋদ্ধি! ক্রিকেটারদের প্রতিনিধি হিসেবে আমি তোমাকে কথা দিচ্ছি, গোটা ক্রিকেট সম্প্রদায় যাতে সেই সাংবাদিককে বয়কট করে, সেটা আমি নিশ্চিত করব!!’ বীরেন্দ্র সহবাগ লেখেন, ‘খুব দুঃখের ব্যাপার। এ ধরনের মন্তব্য যে করে তাঁকে সাংবাদিক বলাই উচিত নয়। স্রেফ চামচাগিরি। তোমার পাশে আছি ঋদ্ধি।’

হরভজন সিংহ লিখেছেন, ‘ঋদ্ধি তুমি শুধু এক বার নামটা বলে দাও যাতে গোটা ক্রিকেটসমাজ জানতে পারে কে এই সাংবাদিক। না হলে ভাল সাংবাদিকদেরও সন্দেহ করা শুরু হবে। কী ধরনের সাংবাদিকতা এটা?’ নিজের মন্তব্যে সৌরভ, জয় শাহ, অরুণ ধুমলকেও ‘ট্যাগ’ করেন ক্ষিপ্ত হরভজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE