Advertisement
০৭ মে ২০২৪
Ben Stokes

বিশ্বকাপের আগে চমক ইংল্যান্ডের, অবসর ভেঙে ফেরানো হতে পারে স্টোকসকে

চার বছর আগে ঘরের মাটিতে দেশকে বিশ্বকাপ জেতানোর পিছনে মুখ্য ভূমিকা ছিল তাঁর। সেই বেন স্টোকসকে অবসর ভেঙে ফেরানো হতে পারে। এমনই ইঙ্গিত ইংল্যান্ড কোচের।

cricket

বেন স্টোকস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১৮:১৮
Share: Save:

চার বছর আগে ঘরের মাটিতে দেশকে বিশ্বকাপ জেতানোর পিছনে মুখ্য ভূমিকা ছিল তাঁর। সেই বেন স্টোকস ১৩ মাস আগেই ৫০ ওভারের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ভারতে হতে চলা বিশ্বকাপের আগে সেই স্টোকসকেই অবসর ভেঙে ফেরানো হতে পারে। এমনই ইঙ্গিত দিয়েছেন ইংল্যান্ডের সাদা বলের কোচ ম্যাথু মট। জানিয়েছেন, স্টোকসকে রাজি করানোর দায়িত্ব দেওয়া হয়েছে সাদা বলের দলের অধিনায়ক জস বাটলারের উপর।

বাঁ পায়ের চোট নিয়েও অ্যাশেজ়ে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন স্টোকস। ০-২ পিছিয়ে থেকেও ২-২ ড্র করেছে ইংল্যান্ড। নিজের উপর থেকে চাপ কমানোর জন্যেই ১৩ মাস আগে ৫০ ওভারের ক্রিকেট থেকে সরে গিয়েছিলেন তিনি। কিন্তু স্টোকসের অতীত অবদানের কথা মাথায় রেখে আরও এক বার মাঠে নামার অনুরোধ করতে চায় বোর্ড।

ইংল্যান্ডের এক দৈনিকে কোচ মট বলেছেন, “সম্ভবত বাটলার নিজে থেকেই উদ্যোগ নিয়ে স্টোকসের সঙ্গে কথা বলবে। তবে স্টোকস নিজে ইচ্ছুক কি না সেটা আগে জানা দরকার। এখনও আমরা জানি না আগামী দিনে ও কী করবে। তবে আশাবাদী। আমি বার বারই বলেছি ওর বোলিং আমাদের কাজে লাগবে। পাশাপাশি ব্যাট হাতে এবং ফিল্ডার হিসাবেও দলকে প্রয়োজনীয় সাহায্য করতে পারে।”

মট আরও বলেছেন, “গোটা অ্যাশেজ়ে ওকে দেখেছি। দারুণ নেতৃত্ব দিয়েছে। এক দিনের ক্রিকেটেও বছরের পর বছর ধারাবাহিক ভাবে ভাল খেলেছে। ওর অবদান কোনও ভাবেই অস্বীকার করা যাবে না।”

স্টোকসকে ফেরানোর আরও একটি কারণ হল জফ্রা আর্চারকে নিয়ে অনিশ্চয়তা। চার বছর আগের বিশ্বকাপে সুপার ওভার করা এই বোলার এখনও চোট কাটিয়ে পুরোপুরি সুস্থ নন। ফলে স্টোকসকে পেলে শুধু ব্যাট নয়, বল হাতেও ভরসাযোগ্য কাউকে পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes ECB ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE