Advertisement
০২ মে ২০২৪
Ravi Shastri

এশিয়া কাপে ধারাভাষ্য দেবেন শাস্ত্রী, গম্ভীর, আর কারা রয়েছেন তালিকায়?

আগামী ৩০ অগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। সেই প্রতিযোগিতার ধারাভাষ্যকারদের তালিকা প্রকাশিত। রবি শাস্ত্রী, গৌতম গম্ভীর ছাড়াও ধারাভাষ্য দেবেন আরও বেশ কিছু নামী প্রাক্তন ক্রিকেটার।

cricket

রবি শাস্ত্রী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১৬:৫১
Share: Save:

আগামী ৩০ অগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। মুলতানে প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি নেপাল। প্রতিযোগিতা শুরুর আগে ধারাভাষ্যকারদের তালিকা প্রকাশ করল সম্প্রচারকারীরা। সেই তালিকায় রয়েছেন রবি শাস্ত্রী, গৌতম গম্ভীরের মতো ভারতের প্রাক্তন ক্রিকেটারেরা। এ ছাড়া পাকিস্তান এবং শ্রীলঙ্কার নামী তারকাদেরও ধারাভাষ্যকারদের তালিকায় রাখা হয়েছে।

ভারত থেকে ধারাভাষ্যকারদের তালিকায় রয়েছেন রবি শাস্ত্রী, সঞ্জয় মঞ্জরেকর, গৌতম গম্ভীর, ইরফান পাঠান এবং দীপ দাশগুপ্ত থাকছেন। পাকিস্তানের হয়ে ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিস, রামিজ রাজা এবং বাজিদ খান রয়েছেন। শ্রীলঙ্কা থেকে প্রাক্তন ক্রিকেটার রাসেল আর্নল্ডকে রাখা হয়েছে। বাংলাদেশের একমাত্র প্রতিনিধি আতহার আলি খান। এশিয়ার বাইরে নিউ জ়িল্যান্ড থেকেও এক ধারাভাষ্যকারকে রাখা হয়েছে। তিনি প্রাক্তন ক্রিকেটার স্কট স্টাইরিস।

এশিয়া কাপে পাকিস্তানে চারটি ম্যাচ হবে। বাকি ৯টি ম্যাচ হবে শ্রীলঙ্কায়। ভারত-পাকিস্তানের ম্যাচ আয়োজন করা হবে ডাম্বুলায়। বিশ্বকাপের কথা মাথায় রেখে এ বারের এশিয়া কাপ হচ্ছে ৫০ ওভারের ফরম্যাটে। পাকিস্তানে তিনটি গ্রুপ পর্বের ম্যাচ হবে। একটি সুপার ফোরের ম্যাচ হবে।

এ দিকে, এশিয়া কাপ শুরু হওয়ার আগেই বিজ্ঞাপনে একটি ভুল ধরা পড়েছে। পুরনো জার্সি পরে সেখানে দেখা গিয়েছে বিরাট কোহলিকে। এশিয়া কাপের বিজ্ঞাপনের একটি ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশিত হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, সঞ্চালক যতীন সপ্রুর প্রশ্নের জবাব দিচ্ছেন বিরাট। তিনি যে জার্সি পরে রয়েছেন সেখানে ‘বাইজুস’-এর লোগো দেওয়া। বাইজুস আগে ভারতের জার্সি স্পনসর ছিল। চলতি বছর জুলাই মাস থেকে ভারতের জার্সি স্পনসর ‘ড্রিম ১১’। ২০২৬ সাল পর্যন্ত চুক্তি রয়েছে তাদের। ওয়েস্ট ইন্ডিজ় সফরে ড্রিম ১১-এর জার্সি পরেই খেলছেন ভারতীয় ক্রিকেটারেরা। কিন্তু এশিয়া কাপের এই বিজ্ঞাপনে বিরাটকে দেখা গেল পুরনো জার্সিতে। কী ভাবে এই ভুল হল সেই প্রশ্ন তুলেছেন অনেকে।

বিজ্ঞাপনে দেখা যাচ্ছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়মকে নিয়ে কথা বলছেন বিরাট। তিনি বলেন, ‘‘২০১৯ সালের বিশ্বকাপের ম্যাচের পরে ইমাদ ওয়াসিম আমার কাছে বাবরকে নিয়ে আসে। ইমাদকে আমি অনূর্ধ্ব-১৯ থেকে চিনতাম। সেই প্রথম বাবরের সঙ্গে আমার কথা হয়েছিল। আমরা অনেক ক্ষণ কথা বলেছিলাম।’’ গত কয়েক বছরে ব্যাটার হিসাবে আরও উন্নতি করেছেন বাবর। সেই কথাও বলেছেন বিরাট। তিনি বলেন, ‘‘বাবর ধীরে ধীরে আরও উন্নতি করেছে। এখন ও বিশ্বের অন্যতম সেরা ব্যাটার। ওর বিরুদ্ধে খেলতে ভাল লাগে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravi Shastri Asia Cup Commentary Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE