Advertisement
০৬ মে ২০২৪
bengal cricket

সাদা বলের ক্রিকেটে জোর, পরের মরসুম নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিল বাংলা

রবিবার সিএবি-তে বৈঠক করলেন কোচ লক্ষ্মীরতন শুক্ল, সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী এবং সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। ঠিক হয়েছে, পরের মরসুমে সাদা বলের ক্রিকেটে ভাল পারফর্ম করার দিকে জোর দেওয়া হবে।

manoj tiwary

বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ২২:২৯
Share: Save:

পরের মরসুমে রঞ্জি ট্রফিতে গ্রুপ পর্বে বাংলার প্রতিপক্ষ কারা, তা জানা গিয়েছে রবিবার। সে দিন থেকেই আগামী মরসুম নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়ে গেল বাংলার। এ দিনই সিএবি-তে বৈঠক করলেন কোচ লক্ষ্মীরতন শুক্ল, সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী এবং সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। একাধিক বিষয় নিয়ে আলোচনা হল সেই বৈঠকে। ঠিক হয়েছে, পরের মরসুমে লাল বলের পাশাপাশি সাদা বলের ক্রিকেটেও ভাল পারফর্ম করার দিকে জোর দেওয়া হবে।

সব ঠিক থাকলে জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে প্রাক মরসুম প্রস্তুতি শুরু হয়ে যাচ্ছে বাংলার। দলীপ ট্রফি খেলতে যাবেন বাংলার আট জন ক্রিকেটার। আপাতত তাঁরা ব্যস্ত রয়েছেন পি সেন ট্রফি খেলতে, যা শেষ হচ্ছে ২৪ জুন। তাই জুলাইয়ের প্রথম সপ্তাহে যাঁরা থাকবেন, তাঁদের নিয়েই প্রস্তুতি শুরু করবে বাংলা। গত বারের মতোই আগামী মরসুমের জন্যে সম্ভাব্য ক্রিকেটারদের নিয়ে একটি ‘পুল’ তৈরি করা হবে। সেখান থেকে সেরা ক্রিকেটারদের বেছে নেওয়া হবে।

প্রথম দিকে মূলত জিম সেশন, পুল সেশন এবং শক্তি বাড়ানোর দিকে নজর দেওয়া হবে। চেষ্টা চলছে যত বেশি সম্ভব প্রস্তুতি ম্যাচ খেলার। ১৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি। বাংলার সব ম্যাচই মোহালিতে। তার আগে সেপ্টেম্বরে বেশ কিছু প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলা। সেই সময় শহরে বৃষ্টির মরসুম। তাই ভারতের যে সব জায়গায় সে সময় বৃষ্টি হয় না, সেখানে গিয়ে অন্যান্য কিছু রাজ্যের স্থানীয় দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলা হতে পারে। দীর্ঘ দিন সাদা বলের ক্রিকেটে কোনও ট্রফি জেতেনি বাংলা। তাই এ বার সেই ট্রফি খরা কাটানোর দিকে জোর দেওয়া হবে।

গত বার ব্যাটারদের জন্যে বিশেষজ্ঞ হিসাবে আনা হয়েছিল ডব্লিউভি রমনকে। এ বার এখনও পর্যন্ত সে রকম কোনও পরিকল্পনা নেই। পরবর্তীকালে কথা বলে সিদ্ধান্ত নেবে সিএবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengal cricket Ranji Trophy Syed Mushtaq Ali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE